হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির আল্লামা আহমদ শফী ‘হত্যার’ অভিযোগ দায়ের হওয়া মামলায় অভিযুক্তদের দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। 

বুধবার (২ মে) জাতীয় প্রেস ক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। আহমদ শফীর ছেলে মাওলানা আনাস মাদানী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, আমার বাবা হত্যায় যারা প্ররোচণা দিয়েছে, তাদের নামে দায়ের হওয়া মামলার চার্জশিট হয়েছে। অভিযুক্তদের বিচারের আওতায় আনার দাবিতে এই সংবাদ সম্মেলন করব আমরা।
 
গত ১৮ সেপ্টেম্বর রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আল্লামা আহমদ শফী। তার মৃত্যুর ৩ মাস পর গত ১৭ ডিসেম্বর হত্যার অভিযোগে চট্টগ্রামের আদালতে মামলা করেন তার শ্যালক মোহাম্মদ মঈন উদ্দিন। আসামি করা হয় হেফাজতের ৩৬ জনকে।

মোহাম্মদ মঈন উদ্দিন অভিযোগ করেন, ‘আহমদ শফীর মৃত্যু একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। তাকে মানসিক নির্যাতন এবং তার অক্সিজেন মাস্ক খুলে দিয়ে হত্যা করা হয়।’

শফীকে হত্যার অভিযোগ দায়ের হওয়া মামলায় গত ১২ এপ্রিল আল্লামা জুনায়েদ বাবুনগরী, মামুনুল হক ও আজিজুলসহ ৪৩ জনের বিরুদ্ধে চট্টগ্রাম জুডিশিয়াল তৃতীয় জজ আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।  

এএইচআর/জেডএস