নাসির ইউ মাহমুদ

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় অভিযুক্ত জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য নাসির ইউ মাহমুদের বিরুদ্ধে এখনই কোনো ব্যবস্থা নেবে না তার দল। 

সোমবার (১৪ জুন) বিকেলে ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

তিনি বলেন, নাসির ইউ মাহমুদের বিরুদ্ধে ওঠা অভিযোগ আমরা পর্যবেক্ষণ করছি। তার বিষয়ে দলের শীর্ষ পর্যায়ে আলাপ-আলোচনা করব। তারপরই এ বিষয়ে সিদ্ধান্ত নেব  

নাসির ইউ মাহমুদ জাতীয় পার্টির প্রতিষ্ঠালগ্ন থেকে দলে ছিলেন উল্লেখ করে জিএম কাদের বলেন, মাঝখানে বেশ কিছু বছর সক্রিয় ছিলেন না তিনি। ব্যবসা-বাণিজ্য করতেন। কিন্তু তখনও জাতীয় পার্টির সঙ্গে তার সম্পর্ক ছিল। বিভিন্ন পদে ছিলেন। গত কাউন্সিলের আগে আবার জাতীয় পার্টিতে নাসির ইউ মাহমুদ সক্রিয় হন। তখন সামাজিক ও অন্যান্য বিষয় বিবেচনা করে তাকে দলের প্রেসিডিয়াম সদস্য করি।

নাসির ইউ মাহমুদের বিরুদ্ধে আগে কখনো এ ধরনের কোনো অভিযোগ আসেনি দাবি করে জাপা চেয়ারম্যান বলেন, এখন যে অভিযোগ তার নামে এসেছে, তা আমরা পর্যবেক্ষণ করছি। কী করা যায়, তা আলাপ করে ঠিক করতে হবে। হঠাৎ করে এ বিষয়ে এখনই কোনো সিদ্ধান্তে যাব না আমরা।

জিএম কাদের বলেন, অভিযোগ প্রমাণিত হলে দলের গঠনতন্ত্র অনুযায়ী নাসির ইউ মাহমুদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। এতদিন পর্যন্ত তিনি দলের জন্য নিবেদিত ছিলেন। তিনি কখনো দলের বাইরে যাননি। এ কারণে কয়েকদিন তাকে দেখতে হবে, বুঝতে হবে। তারপর কী করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এএইচআর/আরএইচ/জেএস