সবাইকে দ্বিধা-বিভক্তি ভুলে দলকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে বিএনপির চেয়ারপারসন উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেছেন, অতীতে সব দ্বিধা-দ্বন্দ্ব ভুলে গিয়ে দলকে সুসংগঠিত করার লক্ষ্যে ধৈর্য এবং সহনশীলতার সঙ্গে জিয়া পরিবারের সদস্য হিসেবে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে, এটাই আজকে আমাদের অঙ্গীকার।

রোববার (১৫ আগস্ট) বিকেলে নবগঠিত মহানগর উত্তরেরে এক যৌথ সভায় এ আহ্বান জানান তিনি। নয়াপল্টনে মহানগর বিএনপির কার্যালয়ের ভাসানী মিলনায়তনে এ যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে দলের দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সভাপতির বক্তব্যে আমান উল্লাহ বলেন, আজকে এই সভায় আমরা দৃঢ়কণ্ঠে বলতে চাই, আগামী দিনে আন্দোলন-সংগ্রামে সবাই ঐক্যবদ্ধ থেকে দলের এবং জনগণের যে প্রত্যাশা সেটা আমরা পূরণ করবো। এই প্রত্যাশা পূরণ করতে গেলে আমাদের সবাইকে বিএনপি মহানগর উত্তর-দক্ষিণসহ সারা বাংলাদেশের বিএনপি ও অঙ্গসংগঠনগুলোকে ঐক্যবদ্ধ থাকতে হবে। 

আমান আরও বলেন, বিএনপি উত্তর এবং দক্ষিণের যে আহ্বায়ক কমিটি আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দিয়েছেন তার লক্ষ্য একটাই। বাংলাদেশে অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার, ভুলণ্ঠিত মানবাধিকারকে পুনঃপ্রতিষ্ঠা, জনগণ-সাংবাদিকদের মতামতের স্বাধীনতা অর্জন, মানুষের কথা বলার স্বাধীনতা ফিরিয়ে আনা এবং একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা। সেই লক্ষ্যে ইতিমধ্যেই আমরা কিছু কিছু কর্মকাণ্ড শুরু করে দিয়েছি।

আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সভায় নবগঠিত কমিটির তাবিথ আউয়াল, আনোয়ারুজ্জামান আনোয়ার, আতিকুল ইসলাম মতিন, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসি আহমেদ মিষ্টি, এজিএম শামসুল হক, মোয়াজ্জেম হোসেন মতি, আতাউর রহমান চেয়ারম্যান প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

এএইচআর/এসএম