আব্দুর রহমান ও সোহেল রানা

বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে আব্দুর রহমান ও সাধারণ সম্পাদক হিসেবে সোহেল রানাকে মনোনীত করা হয়েছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনটির প্রতিনিধি সভায় ৬১ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করেন ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নুরুল হক নুর।

কমিটি ঘোষণাকালে নুরুল হক নুর বলেন, নেতৃত্ব বিকাশ ও বিকেন্দ্রীকরণের লক্ষ্যে রাজনৈতিক দল গঠনের পূর্বে আমরা আমাদের অঙ্গসংগঠনগুলোকে পুনর্গঠনের সিদ্ধান্ত নিয়েছি। এরই অংশ হিসেবে গত ২৮ আগস্ট গণতান্ত্রিক প্রক্রিয়ায় ছাত্র অধিকার পরিষদের নতুন কমিটি দেওয়া হয়েছে। আজ (শুক্রবার) কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিনিধি সম্মেলনের মাধ্যমে শ্রমিক অধিকার পরিষদের নতুন কমিটি দেওয়া হয়েছে। আশা করি, শোষিত ও বঞ্চিত শ্রমিকদের অধিকার আদায়ে এ কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এদিকে চলতি মাসেই ঘোষণা হতে যাচ্ছে নুরের নেতৃত্বাধীন নতুন রাজনৈতিক দল। তারই ধারাবাহিকতায় ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ, শ্রমিক অধিকার পরিষদ, পেশাজীবী অধিকার পরিষদ ও প্রবাসী অধিকার পরিষদ নামে ৫টি অঙ্গসংগঠন তৈরি করেছেন ডাকসুর সাবেক এ ভিপি। এছাড়াও নারী অধিকার পরিষদ নামে আরও একটি সংগঠনের গঠনের কাজ চলছে বলে জানিয়েছেন নুর।

এইচআর/এসকেডি