বিএনপির স্থায়ী ক‌মি‌টির সদস্য গ‌য়েশ্বর চন্দ্র রায় / ফাইল ছবি

বিএনপির প্রথম সারির নেতা লাগবে না, তৃতীয় সারির নেতারাই নির্বাচনে জয়ী হবেন যদি আওয়ামী লীগ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেয়— এমন মন্তব্য করেছেন দলটির স্থায়ী ক‌মি‌টির সদস‌্য গ‌য়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (১ আগস্ট) জাতীয় প্রেস ক্লা‌বের আব্দুস সালাম হ‌লে জাতীয়তাবা‌দী নাগ‌রিক সমা‌জের উদ্যো‌গে ‘বাংলা‌দেশ ও শহীদ রাষ্ট্রপ‌তি জিয়াউর রহমান’ শীর্ষক আলোচনা সভায় তি‌নি এ কথা ব‌লেন। গয়েশ্বর বলেন, আওয়ামী লীগের ভুত না সরিয়ে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন সম্ভব নয়। সৎসাহস থাকলে তারা ক্ষমতা ছেড়ে নিরপেক্ষ নির্বাচন দিক। তারা একেক সময় একেক আইটেম দেয়, আর আমরা তার পিছে দৌড় দিই। সেটা আর হবে না। আমাদের এক দফা এক দাবি, সেটা হলো হাসিনার পদত্যাগ।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যদি হিসাব-নিকাশ করে রাজপথে নামেন তাহলে জনগণও আপনাদের থেকে হিসাব নেবে। পদ-পদবির কথা চিন্তা করে নয়, দেশের সার্বভৌমত্ব রক্ষায় আন্দোলনে নামতে হবে।

আ‌য়োজক সংগঠ‌নের সভাপ‌তি শাহ আব্দুল্লাহ আল বাকীর সভাপ‌তি‌ত্বে ও সাধারণ সম্পাদক মো. শ‌হিদুল ইসলামের (ভি‌পি শ‌হি‌দ) সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির যুগ্ম মহাস‌চিব ও যুবদলের সা‌বেক সভাপ‌তি সৈয়দ মোয়া‌জ্জেম হো‌সেন আলাল, সাংগঠ‌নিক সম্পাদক হারুনুর র‌শিদ (ভি‌পি হারুন), স্ব‌নির্ভর সম্পাদক নিলুফার চৌধুরী ম‌নি প্রমুখ।

এমএইচএন/এমএআর/