জাতীয় পার্টির প্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর স্মরণ সভায় বক্তব্য রাখছেন জি এম কাদের / ছবি- ঢাকা পোস্ট

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলু ছিলেন একজন নন্দিত রাজনৈতিক ব্যক্তিত্ব। একজন রাজনীতিবিদ হিসেবে তিনি সবসময় গণমানুষের কল্যাণে কাজ করেছেন।

শুক্রবার (৮ অক্টোবর) সন্ধ্যায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে জাতীয় পার্টির প্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর স্মরণ সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 

জি এম কাদের বলেন, তিনি (জিয়াউদ্দিন বাবলু) নির্ভয়ে দেশ ও মানুষের কল্যাণে কাজ করেছেন। অন্যায়, অসত্য আর অনৈতিকতার বিরুদ্ধে কখনও কথা বলতে ভয় পাননি। গণমানুষের কণ্ঠস্বর হিসেবে তিনি দেশের রাজনীতির মাঠে সোচ্চার ছিলেন।

তিনি বলেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলু সবসময় স্বপ্ন দেখতেন শক্তিশালী জাতীয় পার্টি গণমানুষের আস্থা অর্জন করে দেশ ও মানুষের কল্যাণে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাবে। তাই তিনি জাতীয় পার্টিকে শক্তিশালী করতে চেষ্টা করেছেন। তার সেই স্বপ্ন অর্থাৎ জাতীয় পার্টিকে শক্তিশালী করতে পারলেই প্রয়াত জিয়াউদ্দিন আহমেদ বাবলুর প্রতি আমাদের শ্রদ্ধা জানানো হবে।

শোককে শক্তিতে পরিণত করে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে নেতাকর্মীদের আহ্বান জানান জাতীয় পার্টি চেয়ারম্যান। তিনি জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মাগফিরাত কামনায় দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।

স্মরণ সভায় কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার বলেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলু সবসময় জাতীয় পার্টিকে ঐক্যবদ্ধ করে রেখেছেন। জাতীয় পার্টি একটি পরিবার হিসেবে ঐক্যবদ্ধ থাকবে। তিনি ছিলেন পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের বিশ্বস্ত ও নির্ভীক সৈনিক। 

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মো. আবুল কাশেম, মো. সাহিদুর রহমান টেপা, মো. মশিউর রহমান রাঙ্গা, সৈয়দ মো. আব্দুল মান্নান, মীর আবদুস সবুর, এ টি ইউ তাজ রহমান, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি ও মোস্তাফিজুর রহমান মোস্তফা প্রমুখ।

এএইচআর/এমএআর