ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, চট্টগ্রামের পূজামণ্ডপে হামলা ও ভাঙচুরের অভিযোগে আমাদের যে দুই নেতাকে গ্রেফতার করা হয়েছে তারা এ ঘটনার সঙ্গে জড়িত নয়।

শুক্রবার (২২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্র, যুব ও শ্রমিক পরিষদ আয়োজিত তিস্তা ব্যারেজ খুলে দিয়ে কৃত্রিম বন্যার সৃষ্টি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও চট্টগ্রামে পূজামণ্ডপে হামলার অভিযোগে যুব অধিকার পরিষদের নেতা-কর্মীদের আটকের প্রতিবাদে আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

নুর বলেন, এ সহিংসতায় আমরা বিএনপি বা আওয়ামী লীগকে দোষী করতে চাই না। এসব হামলার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানাই। সিসিটিভি ফুটেজের মাধ্যমে যেভাবে ইকবালকে শনাক্ত করা হয়েছে সেভাবে আমাদের চট্টগ্রামের দুই নেতার সিসিটিভি ফুটেজও বের করা হোক। মিছিলের ছবি দিয়ে হামলাকারী চিহ্নিত করা যায় না। এটি রাজনৈতিক প্রতিহিংসামূলক কর্মকাণ্ড।

সমাবেশে ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের আরেক সংগঠক ফারুক হাসান বলেন, ভারত অসময়ে তিস্তা ব্যারেজের গেট খুলে দিয়ে বাংলাদেশে অকাল বন্যার সৃষ্টি করেছে। এই বিষয়ে বাংলাদেশ সরকার কোনো ধরনের ব্যবস্থা নিচ্ছে না। এটা নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ। ৮ টাকা কেজি চাল খাওয়ানোর কথা বলে প্রথমবার ক্ষমতায় এসেছিল এই সরকার। অথচ এখন পেঁয়াজ, তেল ও মাংসের মতো নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম সাধারণের হাতের নাগালে নেই। এ সরকার শুধু প্রহসন করে। প্রহসনের সরকার এ দেশের জনগণ চায় না।

ছাত্র, যুব ও শ্রমিক পরিষদের প্রধান সংগঠক রাশেদ খানসহ অন্যান্য সংগঠকরা এ সময় উপস্থিত ছিলেন।

এমএইচএন/এসকেডি