হাসপাতালে খালেদা জিয়া / ফাইল ছবি

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখে এলেন প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান সিঁথি।

রোববার (২৪ অক্টোবর) রাতে শাশুড়িকে দেখতে এভার কেয়ার হাসপাতালে যান শর্মিলা। রাত সোয়া ৯টার দিকে তিনি হাসপাতালে প্রবেশ করেন এবং সেখান থেকে রাত ১১টার দিকে হাসপাতাল বেরিয়ে যান। বিএনপি ও বিভিন্ন সংস্থার সূত্রে জানা গেছে।

এদিকে সোমবার (২৫ অক্টোবর) বেলা ১১টা ২০ মিনিটের দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও দলীয় চেয়ারপাসনকে দেখতে এভার কেয়ার হাসপাতালে যান। তিনি গত ১৬ ও ১৩ অক্টোবরও খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে যান।

বিএনপি সূত্রে জানা গেছে, রোববারই লন্ডন থেকে ঢাকা পৌঁছান সৈয়দা শর্মিলা রহমান সিঁথি। ঢাকায় পৌঁছে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে শাশুড়িকে দেখতে হাসপাতাল যান। বর্তমানে তিনি খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় আছেন বলেও জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সম্পাদকমণ্ডলীর এক নেতা ঢাকা পোস্টকে বলেন, বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার শর্মিলাকে হাসপাতালে নিয়ে যান।  

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুর কবির খান জানান, আজ বিকেল ৪টায় গুলশান বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন বিএনপির মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কোনও বিষয়ে সংবাদ সম্মেলন জানতে চাইলে শায়রুল কবির খান বলেন, সম্ভবত ম্যাডামের চিকিৎসার বিষয়ে কথা বলতে পারেন মহাসচিব। 

গত ১২ অক্টোবর জ্বর আসায় খালেদা জিয়াকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে তিনি এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। এর আগে করোনাভাইরাসসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে টানা ৫৪ দিন একই হাসপাতালে ভর্তি থাকলে পরিবারের কোনো সদস্য তাকে দেখতে আসেননি।

এএইচআর/এসএম