আওয়ামী লীগের ঘরে শিগগিরই আগুন লাগবে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেছেন, এই সরকার একটা গণদুশমন সরকার, এদের (ক্ষমতা ছেড়ে) যেতে হবে। এদের মন্ত্রী এক কথা বলে, সচিব আরেক কথা বলে।

শুক্রবার (১২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে তেল, গ্যাস, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে নাগরিক ঐক্য ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

মান্না বলেন, ডিজেলের দাম বাড়ার সঙ্গে সঙ্গে সরকার মালিকদের সমর্থন দিয়ে বাস ভাড়া বাড়িয়ে দিয়েছে। তারা মেট্রোরেল বানাচ্ছে অথচ মানুষের পেটে ক্ষুধা, এই উন্নয়নের কোনো মানে নেই।

ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে তিনি বলেন, গতকাল ইউপি নির্বাচনে ৮ জন মানুষ মারা গেছে। ডাকাত সরকার একটা। চোর ও জুলুমবাজ সরকার। মানুষের কথা একেবারেই ভাবে না এরা। বিরোধী কোনো পার্টি নেই। নিজেরা নিজেরাই মারামারি করছে।

মান্না বলেন, একশটির বেশি দেশ মনে করে বাংলাদেশে কোনো গণতন্ত্র নেই। আমেরিকার গণতন্ত্রের সম্মেলনে তারা বাংলাদেশকে আমন্ত্রণ করে না। ক্ষমতা দখল করে মানুষকে শোষণ করে নাম দিয়েছে রোল মডেল। কোন দেশ এই রোল মডেলের কথা বলেছে, অনুসরণ করেছে, তা জানতে চাই। 

সমাবেশে আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. জাহেদুর রহমান, নাগরিক যুব ঐক্যের সমন্বয়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম এ কবীর হাসান, নাগরিক ঐক্য ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মাহবুবুর রহমান প্রমুখ। 

এমএইচএন/আইএসএইচ/এইচকে