বিক্ষোভ সমাবেশে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে যদি আইনের শাসন থাকতো, তাহলে খালেদা জিয়া এমনিতেই জামিন পেতেন। এখনো ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় সরকার তাকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে পারে।

তিনি বলেন, আইনমন্ত্রী যে ব্যাখ্যা দিচ্ছেন, তা সর্বৈব মিথ্যা। কারণ ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে এ পর্যন্ত ৩০ জনেরও বেশি ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামির সাজা মওকুফ করেছে।

সোমবার বিকেলে নাসিমন ভবন সংলগ্ন দলীয় কার্যালয়ের মাঠে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আয়োজিত চট্টগ্রাম মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। 

ডা. শাহাদাত বলেন, রাজনৈতিক প্রতিহিংসা, প্রতিশোধের কারণে আজ খালেদা জিয়াকে এভাবে গৃহবন্দি রেখে বিদেশে সুচিকিৎসা থেকে বঞ্চিত করছে সরকার। কারণ, তারা জানে তিনি বাইরে থাকেন, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করবেন।

তিনি বলেন, দেশকে রক্ষা করতে হলে, জনগণকে রক্ষা করতে হলে, গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনতে হলে, খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেননি। দীর্ঘ নয় বছর স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে জনগণের সরকার প্রতিষ্ঠা করেছিলেন। তিনি এখনো কারাগারে রয়েছেন গণতন্ত্রের জন্য।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম আহ্বায়ক মো. মিয়া ভোলা, অ্যাড. আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী, কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম সম্পাদক ফাতেমা বাদশা, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু প্রমুখ।

কেএম/আরএইচ