নয়াপল্টনে বিএনপির মশাল মিছিল

হাসপাতালে চিকিৎসাধীন দলীয় চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে মশাল মিছিল করেছে বিএনপি। 

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাতে মিছিলটি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে স্কাউট মার্কেট পর্যন্ত প্রদক্ষিণ করে। এর নেতৃত্বে ছিলেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। 

মশাল মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেন।

এর আগে, বিকেলে খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে বিশেষ প্রার্থনা হয়। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের উদ্যোগে এ প্রার্থনা সভা হয়। এতেও রুহুল কবির রিজভী ছিলেন। 

তখন রিজভী বলেন, খালেদা জিয়া এ দেশের মানুষের মুক্তির জন্য আজীবন লড়াই করেছেন। এখনও করছেন। তিনি গণতন্ত্রকে অন্ধকার গুহা থেকে উদ্ধার করেছেন। শুধু একবার নয়, একাধিকবার। 

রিজভী আরও বলেন, আজ বিকেলে আমি এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলাম। এক কথায় দেশনেত্রীর অবস্থা খুবই খারাপ। 

প্রার্থনা সভায় অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সুকোমল বড়ুয়া, চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার, কেন্দ্রীয় নেতা গৌতম চক্রবর্তী প্রমুখ।

এএইচআর/আরএইচ