বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে সমাবেশ করবে দলটি। আগামীকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) সারাদেশের বিভাগীয় শহরগুলোয় এ সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া ঢাকায় রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ১টায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে।  

ঢাকায় সমাবেশের জন্য ইতোমধ্যে পুলিশের কাছ থেকে মৌখিক অনুমতিও পেয়েছে বিএনপি। সোমবার (২৯ নভেম্বর) বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, খালেদা জিয়া এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চলে এসেছেন। গতকাল (রোববার) মেডিকেল বোর্ড তার শারীরিক অসুস্থতার বিষয়ে যা তুলে ধরেছেন তা উদ্বেগজনক। প্রচণ্ড ঝুঁকির মধ্যে রয়েছে তার জীবন। দেশে চিকিৎসা দেওয়ার মতো আর কিছু বাকি নেই। খালেদা জিয়ার জীবন রক্ষা করতে হলে অবিলম্বে বিদেশে উন্নত ট্রিটমেন্ট প্রয়োজন।

বর্তমান সরকার সংকীর্ণতার ঊর্ধ্বে উঠতে পারছে না দাবি করে রিজভী বলেন, সব মানবিকতাকে বিসর্জন দিয়ে প্রতিহিংসা পূরণে নিরন্তর কাজ করে যাচ্ছে তারা। খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে টেনে নিয়ে যাচ্ছে সরকার। তাকে জেলবন্দি অবস্থায় অসুস্থ করা হয়েছে পরিকল্পিতভাবে। তার প্রতি সহানুভূতিশীল আচরণ তো দূরে থাক, তার মানবাধিকারকেও হরণ করা হয়েছে। 

রিজভী বলেন, ফ্যাসিবাদ আজ উগ্র রূপ ধারণ করেছে বলেই দেশের বৃহত্তম দলের নেত্রী চিকিৎসাধীন অবস্থায় ধুঁকছেন। আমি খালেদা জিয়াকে মুক্তি দিয়ে অবিলম্বে তাকে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি। আগামীকাল মঙ্গলবার বেলা ১টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিএনপির উদ্যোগে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। আমি সর্বস্তরের জনগণকে সমাবেশে উপস্থিত থাকার জন্য অনুরোধ করছি।

এএইচআর/এসকেডি