হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সত্যিকার অর্থেই গুরুতর অসুস্থ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

রোববার (১২ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এ কথা জানান। কৃষক দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। 

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার চিকিৎসকরা বলছেন, তার চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়া প্রয়োজন। কেন প্রয়োজন, কারণ এখানে সেই চিকিৎসাটা নেই, যেটা দিলে তিনি সুস্থ হবেন। অর্থাৎ তার চিকিৎসা বাইরে ছাড়া হবে না। কিন্তু সরকার সেটা করতে দিচ্ছে না। তারা চাচ্ছে না তিনি দেশের বাইরে চিকিৎসা করুক। এখন পর্যন্ত তারা সেই দিকে কর্ণপাতই করেনি।

তিনি আরও বলেন, উল্টো সরকার শিষ্টাচার বিবর্জিত বহু কথা বলছে খালেদা জিয়াকে নিয়ে। আমরা মনে করি দেশনেত্রীকে তার সুচিকিৎসা পাওয়ার জন্য, তাকে বিদেশে পাঠানোর জন্য শুধু কথায় হবে না বা আমরা যে আন্দোলন শুরু করেছি তার গতি প্রকৃতিকে আরও কঠোর করতে হবে। আরও দুর্বার করতে হবে।

দুর্বাব গণআন্দোলনের মধ্য দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করে চিকিৎসার জন্য বাইরে পাঠাতে পারব বলেও উল্লেখ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, আবার তাকে আমাদের মধ্যে ফিরিয়ে আনতে পারব। এই কথাগুলো অত্যন্ত জরুরি। এটা আমাদের মনে রাখতে হবে, যেকোনো আন্দোলন সফল করতে হলে সংগঠনকে শক্তিশালী করতে হবে। আপনার সংগঠন শক্তিশালী থাকলে সব আন্দোলনকে সফল করতে পারবেন। আর সংগঠন শক্তিশালী না হলে কোনো আন্দোলনই সফল হবে না।

এএইচআর/জেডএস