সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সব মেডিকেল টেস্টের রিপোর্ট ভালো এসেছে। সর্বশেষ গতকাল (শুক্রবার) সিটি স্ক্যান করা হলে, এতেও শঙ্কামুক্তের কথা জানান তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

আজ শনিবার (১৮ ডিসেম্বর) দুপুরে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বক্ষব্যাধি বিভাগের চেয়ারম্যান ও মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. আতিকুর রহমান।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা গতকালের তুলনায় আজকে আরও ভালো। সকল পরীক্ষা-নিরীক্ষাতেই রিপোর্ট ভালো এসেছে। তবে আমরা মনে করি তার একটু রেস্ট নেওয়া দরকার, তাই তাকে আর দুইদিন থাকতে বলা হয়েছে।

আতিকুর রহমান বলেন, গতকাল তার সিটিস্ক্যান করা হয়েছিল। আজ তার রিপোর্ট দেখেছি, খুবই ভালো। কোনো ধরনের শঙ্কা নেই। এছাড়া তার রক্তের পরীক্ষাতেও রিপোর্ট ভালো এসেছে।

এর আগে গতকাল (১৮ ডিসেম্বর) তিনি জানিয়েছিলেন, ওবায়দুল কাদের চাইলেই বাসায় যেতে পারবেন। দিনদিন তারা শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে আমরা বলেছি সার্বিক পর্যবেক্ষণের জন্য আর দুয়েকদিন হাসপাতালে থাকতে। এতে তার নিয়মিত পরীক্ষা-নিরীক্ষা করা যায়। 

ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডে নেতৃত্বে দিচ্ছেন বিএসএমএমইউ উপাচার্য ডা. শারফুদ্দিন আহমেদ। অন্যদের মধ্যে রয়েছেন প্রো-ভিসি একেএম মোশাররফ হোসেন, আবু নাছের রিজভী, অধ্যাপক ফজলুর রহমান, অধ্যাপক আতিকুর রহমান, অধ্যাপক ফরিদ আহমেদ, অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক আরাফাত ও জাহিদ হোসেন। 

প্রসঙ্গত, গত ১৪ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ১০টার দিকে বুকে ব্যথা নিয়ে বিএসএমএমইউতে ভর্তি হন ওবায়দুল কাদের। তিনি হৃদরোগ বিভাগের অধ্যাপক ফজলুর রহমানের অধীনে ৩১২ নম্বর কেবিনে ভর্তি আছেন।

টিআই/এইচকে