নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির ডাকা চলমান সংলাপে এলডিপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির প্রেসিডেন্ট ড. কর্নেল (অব) অলি আহমদ। তিনি বলেন, জাতীয় সরকারই সকল সমস্যার সমাধান। রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ মানে হচ্ছে চা চক্র। আগেও আলোচনা হয়েছে, কিন্তু কাঙ্ক্ষিত ফল আসেনি। এই সংলাপে যাওয়া অর্থহীন।
 
বুধবার (৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর এফডিসি সংলগ্ন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। 

চা খেতে এবং জনগণের টাকা নষ্ট করতে এলডিপি বঙ্গভবনে যাবে না বলে রসিকতা করেন সাবেক এই মন্ত্রী। 

কর্নেল অলি আহমদ বলেন, রাষ্ট্রপতি ভালো মানুষ। তার কোনো ক্ষমতা নাই। তিনি সবচেয়ে ভাগ্যবান মানুষ। ডেপুটি স্পিকার থেকে রাষ্ট্রপতি হয়েছেন। 

নিজের আত্মসমালোচনা করে কর্নেল অলি বলেন, আজ এই সংকটের পেছনে আমিও দায়ী। এজন্য জনগণের কাছে ক্ষমা চাই। ১৯৯১ সালে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সময়ে প্রধানমন্ত্রীর ক্ষমতা বাড়াতে যে প্রক্রিয়া হয়েছে তাতে আমারেও অনেক ভূমিকা ছিলে। তখন যদি আমি বুঝতাম তাহলে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্য আনতাম।

দেশের সবগুলো সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে দাবি করে অলি আহমদ বলেন, অনেকে বলেন- তত্ত্বাবধায়ক সরকার চাচ্ছেন। ক্ষমতায় যেতে এতে তাড়াহুড়া কেন? সকল প্রতিষ্ঠানে ভারসাম্য আনতে কাজ করতে হবে। 

এএইচআর/এইচকে