সংলাপের নামে আগামী দিনের নির্বাচনের ভোট চুরির আলোচনা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার (৫ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে আমীর খসরু মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘এরা ২০০৮ সালে ভোট চুরি করেছে, ২০১৪ সালে করেছে, ২০১৮ সালেও ভোট চুরি করেছে। আগামী দিনের নির্বাচনে ভোট চুরির আলোচনা চলছে। এই ভোট চোরদের আলোচনায় কিছু উচ্ছ্বিষ্ট ভোগকারী কিছু দল যারা চুরির উচ্ছ্বিষ্ট খাবার জন্য ভোট চোরদের পেছনে ঘুরঘুর করছে।’

তিনি বলেন, ‘ভোট চোরদের এবার রুখতে হবে বাংলাদেশে। তাদের বাংলাদেশে থামিয়ে দিতে হবে। আন্দোলনের যে জোয়ার শুরু হয়েছে তাতে ভোট চোররা ভেসে যাবে। এদের কোনো অস্তিত্ব থাকবে না। সবাই মিলে ঐক্যবদ্ধভাবে তাদের পরাজিত করতে হবে। শুধু দেশে নয় বিদেশিদের কাছেও ভোট চোররা ধরা পড়েছে। তাদের পালাবার জায়গা নেই। যারা ভোট চোরদের সহায়তা করছেন,  তাদের এখনও বলছি দেশ-বিদেশে সবাই নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে, এই ভোট চুরির সঙ্গে কারা কারা জড়িত। কেউ রেহাই পাবেন না।’
 
কেন্দ্রঘোষিত ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন। সদস্য সচিব আবুল হাশেম বক্করের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন দক্ষিণ জেলার সাবেক সভাপ‌তি জাফরুল্ ইসলাম চৌধুরী, নগর কমিটির যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, মো. ‌মিয়া ভোলা, আবদুস সাত্তার, নগর যুবদ‌লের সভাপ‌তি মোশারফ হো‌সেন দিপ্তী, স্বেচ্ছা‌সেবক দ‌লের সভাপ‌তি এইচ এম রা‌শেদ খান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আ‌লী মর্তুজা খান, ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম ও সদস্য স‌চিব শরীফুল ইসলাম তুহীন বক্তব্য রাখেন। 

এদিকে মানববন্ধন থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেছেন বিএনপি নেতাকর্মীরা। এতে চার পুলিশ সদস্য আহত হন। পরে আশপাশের এলাকায় অভিযান পরিচালনা করে দলটির ৪৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। 

কেএম/এসএম