জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

সোমবার ( ১০ জানুয়ারি) সকালে চট্টগ্রামের থিয়েটার ইনস্টিটিউট অডিটোরিয়ামে এ অলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একজন রাজনীতিবিদ ছিলেন না, তিনি সারা বিশ্বের বিস্ময়।

তিনি ছিলেন, একাধারে রাজনৈতিক গবেষক, কবি, পরিকল্পনাবিদ। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে আমাদেরকে পথ চলতে হবে। 

এসময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, একটি যুদ্ধ বিধ্বস্ত দেশকে গড়ে তোলার জন্য গুচ্ছ পরিকল্পনা হাতে নিয়েছিলেন বঙ্গবন্ধু। বিভাজন নয় ঐক্যবদ্ধ শক্তিতে গড়তে হবে এই দেশ। বঙ্গবন্ধুর সেই অপূর্ণ  স্বপ্ন বাস্তবায়নের জন্য আমাদের তৃণমূল পর্যায় থেকে কাজ করে যেতে হবে। ওয়ার্ড, থানা, পাড়া-মহল্লা পর্যায়ে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। সময় অনেক পেরিয়ে গেছে। আমাদের আত্ম-সমালোচনা করা উচিত। আত্মশুদ্ধি করা উচিত। আমাদের সংগঠনের স্বার্থে ব্যক্তিস্বার্থ পরিহার করতে হবে। ১৯৭১ সালের পরাজিত শক্তি ওঁৎ পেতে আছে। যদি তারা সুযোগ পায় তাহলে আবার দেশে দুর্বিষহ পরিস্থিতি সৃষ্টি করতে পারে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে সহসভাপতি নঈম উদ্দিন আহমদ চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, আলতাফ হোসেনসহ মহানগর আওয়ামী লীগের নেতারা, ওয়ার্ড, থানা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কেএম/এসএম