লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়ে গেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর বড় মেয়ে জাফিয়া রহমান। শনিবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে লন্ডনগামী একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ঢাকা পোস্টকে বলেন, এটা পারিবারিক বিষয়। দাদিকে দেখতে নাতনি এসেছেন, এটা শুনেছি। কিন্তু তার চলে যাওয়ার বিষয়টি আমার জানা নেই। 

খালেদা জিয়ার একজন ব্যক্তিগত কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, গত ৬ ফেব্রুয়ারি কোকোর মেয়ে জাফিয়া রহমান ঢাকায় আসেন দাদি খালেদা জিয়াকে দেখতে। গুলশানের বাসভবন ফিরোজায় ছিলেন। আজ সকালে তিনি আবার লন্ডনে চলে যান।

এর আগে খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হলে তাকে দেখতে গত ২৫ অক্টোবর লন্ডন থেকে দেশে আসেন কোকোর স্ত্রী সৈয়দ শর্মিলা রহমান সিঁথি। তিনিও প্রায় ২ মাসের মতো থাকার পর খালেদা জিয়ার শারীরিক অবস্থায় কিছুটা উন্নতি হলে গত ১৭ জানুয়ারি লন্ডনে চলে যান।

উল্লেখ্য, ৮৩ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ১ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে গুলশানের বাসভবনে ফিরোজায় নিয়ে আসা হয়। বর্তমানে বাসায় তার চিকিৎসা চলছে।

এএইচআর/এসকেডি