কুয়েতের বাংলাদেশ দূতাবাসে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উদযাপন করা হয়েছে। সেখানে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখানোর ব্যবস্থা করা হয়।

শনিবার স্থানীয় সময় অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রীর উদ্বোধন অনুষ্ঠানটি সরাসরি দেখানো হয়। এরপর সেতু উদ্বোধন উপলক্ষে বাংলাদেশ থেকে পাঠানো রাষ্ট্রপতির বাণী পাঠ করেন শ্রম কাউন্সিলর আবুল হোসেন ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) ইকবাল আখতার।

পরে পদ্মা সেতুর ভিডিও চিত্র প্রদর্শন এবং উদ্বোধন উপলক্ষে নির্মিত থিম সং দেখানো হয় এবং রাষ্ট্রদূতের নেতৃত্বে  দূতাবাসের কর্মকর্তা ও প্রবাসীরা বেলুন উড়ান। 

এ সময় সেখানে উপস্থিত ছিলেন কুয়েত নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান এবং প্রথম সচিব ও দূতালয় নিয়াজ মোরশেদ। 

সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান বলেন, পদ্মা সেতু নির্মাণে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। পদ্মা সেতু আমাদের গর্ব, আমাদের অহংকার। এটি আমাদের গৌরব ও আত্মমর্যাদার প্রতীক। 

এছাড়া পদ্মা সেতু নির্মাণে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের কথা তুলে ধরেন। 

এ সময় কুয়েতের বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাষ্ট্রদূতের ব্যক্তিগত সহকারী জিহোন ইসলাম।

আইএসএইচ