মালদ্বীপের হোলেমালে আইল্যান্ডে কাস্টমস এলাকায় কন্টেইনার আনলোডিং করার সময় গুরুতর আহত হয়ে মারা যাওয়া খোকন মল্লিকের পরিবারকে এক লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে। আলোকিত চাঁদপুর প্রবাসী মালদ্বীপের পক্ষ থেকে খোকন মল্লিকের পরিবারের হাতে এ অনুদান তুলে দেওয়া হয়।

রোববার (৩ জুলাই) মালদ্বীপের রাজধানী মালে ৬৬ রেস্টুরেন্টে এক অনুষ্ঠানে এ আর্থিক অনুদান হস্তান্তর করে সামাজিক সংগঠনটি।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। প্রবাসী সাংবাদিক মোহাম্মদ এমরান হোসেন তালুকদারের সঞ্চালনায় এবং আলোকিত চাঁদপুর প্রবাসী মালদ্বীপের সভাপতি প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ হোসেন সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ নূরে আলম রিন্টু, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আলমগীর মজুমদার, সহ-সভাপতি মোহাম্মদ বিল্লাল মিয়া, মোহাম্মদ খলিলুর রহমান, মোহাম্মদ আলমগীর হোসেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ বিল্লাল হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরে আলম ভূঁইয়া, মোহাম্মদ হাসান ইমাম, সাংগঠনিক মোহাম্মদ আব্দুল্লাহ কাদের, মো. রাসেলসহ সংগঠনের অন্য নেতারা।

সংগঠনের সভাপতি মোহাম্মদ হোসাইন সুমন বলেন, আলোকিত চাঁদপুর একটি সামাজিক এবং অরাজনৈতিক সংগঠন। সংগঠনটি মালদ্বীপে অবস্থান করা চাঁদপুর জেলার প্রবাসীদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে। 

গত ১২ জুন কাজ করার সময় গুরুতর আহত হন খোকন মল্লিক। পরে প্রাথমিক তাকে থ্রি টপ হসপিটালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক দেখে তাকে মালদ্বীপের রাজধানী হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৪ জুন তিনি মারা যান।

মৃত খোকন মল্লিকের বাড়ি চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানায়। তার বাবার নাম মোহাম্মদ নিজামউদ্দিন মল্লিক (মৃত)। খোকন মল্লিক দুই সন্তানের জনক।

জেডএস