দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল ও আশপাশের এলাকায় ভারী তুষারপাতের পূর্বাভাস জারি করা হয়েছে। দেশটির আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সিউল ও পার্শ্ববর্তী কিছু এলাকায় ভারী তুষারপাতের পূর্বাভাস জারি করা হয়েছে।

কোরিয়া আবহাওয়া প্রশাসন (কেএমএ) অনুসারে, সিউলের দক্ষিণ-পশ্চিম এবং উত্তর-পশ্চিম অঞ্চল, ইনছন, সিউলের আশপাশের গিয়ংগি প্রদেশের কিছু অংশ এবং দক্ষিণ ছুংছং প্রদেশের উপকূলীয় অঞ্চলগুলোতে এই অ্যালার্ট জারি করা হয়েছে।

বুধবার মধ্যরাত থেকে তুষারপাত হালকাভাবে দেখা দিলেও বৃহস্পতিবার সকালে বিভিন্ন স্থানে তুষার ঝড় বয়ে গেছে বলে জানা গেছে। কোরিয়া আবহাওয়া প্রশাসন সাধারণ নাগরিকদের পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার ও ভারী যানজট এড়াতে স্বাভাবিকের চেয়ে আগে কাজে যাওয়ার পরামর্শ দিয়েছে।

শুক্রবার (২৭ জানুয়ারি) পর্যন্ত ২ থেকে ৭ সেন্টিমিটার তুষারপাতের সম্ভাবনা এবং জেজু দ্বীপের দক্ষিণাঞ্চলীয় পার্বত্য অঞ্চলে ১০ সেন্টিমিটারেরও বেশি তুষারপাত হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে। গিয়ংগি দো প্রদেশের পূর্বাঞ্চল এবং গাংওয়ান প্রদেশের অভ্যন্তরীণ এলাকায় ১ থেকে ৫ সেন্টিমিটার তুষারপাতের পূর্বাভাস রয়েছে।

গত কয়েকদিন ধরে কোরিয়ায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। অসহনীয় কষ্টের মধ্যে তুষার ঝড় জনজীবনকে আরও অতিষ্ঠ করে তুলেছে। তবে কোরিয়ার বেশিরভাগ অঞ্চলে আজ থেকে তাপমাত্রা বাড়বে বলে আশা করা হচ্ছে।

/এসএসএইচ/