সংযুক্ত আরব আমিরাতে বিভিন্ন দেশের কূটনৈতিক ও বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল আয়োজন করেছে বাংলাদেশের ৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বিশেষ অভ্যর্থনা অনুষ্ঠান ও নৈশভোজের।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুবাই আটলান্টিক দ্য পাম বলরুমে সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠানটি শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আবদুল আজিজ আল নেয়াদি এবং মোহাম্মদ আল মেইরি।

দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেলের কাউন্সিলর (শ্রম) ফাতেমা জাহানের সঞ্চালনায় অভ্যর্থনা অনুষ্ঠানে দেশের স্বাধীনতার মহান অর্জন নিয়ে বক্তব্য রাখেন কনসাল জেনারেল বি এম জামাল হোসেন। এতে আবুধাবির বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবু জাফরসহ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে দুই দেশের জাতীয় সংগীতের সুর বেজে ওঠে। এরপর ভার্চুয়ালি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে সুবর্ণজয়ন্তী পর্যন্ত সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়া বাংলাদেশকে তুলে ধরা হয়।

এর আগে দুবাই আটলান্টিক দ্য পাম বলরুমে অতিথিদের স্বাগত জানান কনসাল জেনারেল বি এম জামাল হোসেন ও তার সহধর্মিণী আবিদা হোসেন।

অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ছাড়াও আমিরাতের বিভিন্ন প্রদেশের প্রবাসী বাঙালি কমিউনিটির নেতারা, রাজনৈতিক ব্যক্তিরা সহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এসএসএইচ