কাতারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রামের পটিয়ার এমপি সামশুল হক চৌধুরী দুদকের মামলা থেকে অব্যাহতি পাওয়ায় আনন্দ সমাবেশ ও মিষ্টি বিতরণ করেছে কাতারের চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী পরিবার।

স্থানীয় সময় বুধবার রাতে কাতারের রাজধানী দোহা আল মনসুরা গ্রিন হোম রেস্টুরেন্টে আলোচনা সভা ও আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী পরিবার কাতারের আহ্বায়ক মোহাম্মদ আব্দুল জলিলের সভাপতিত্বে ও শফিকুল ইসলামের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কাতার আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবর রহমান চৌধুরী বাবু, কাতার আওয়ামী লীগের উপদেষ্টা শাহাদাত হোসেন নাসের, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী পরিবার কাতারের আহ্বায়ক কমিটির সদস্য মোহাম্মদ মোরশেদ, কামাল উদ্দিন, এম এ তাহের, আওয়ামী যুবলীগ কাতার শাখার সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ, আওয়ামী যুবলীগ কাতার শাখার সহ সভাপতি আতিকুল মাওলা মিঠু, আওয়ামী যুবলীগ কাতার শাখার যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল আহমেদ পাটোয়ারী, আওয়ামী যুবলীগ কাতার শাখার যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ আহমদ, আওয়ামী যুবলীগ কাতার শাখার প্রচার সম্পাদক নিজাম উদ্দিন ফারুক প্রমুখ। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে ১৭ মে স্বদেশে প্রত্যাবর্তন না হলে দেশে গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠা হতো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশে প্রত্যাবর্তন দিবসকে গণতন্ত্র দিবস ঘোষণা করার আহ্বান জানান বক্তারা।

ওএফ