মহামারিতে যখন পুরো বিশ্ব স্থবির, তখন কানাডায় প্রবাসী বাংলাদেশিদের জন্য ভিন্ন এক আয়োজন করেছিল বারাকা অ্যাপারেল। সম্প্রতি কোম্পানিটির আমন্ত্রণে প্রবাসী বাংলাদেশিরা মিলিত হয়েছিলেন কানাডার উৎসব সুইটস রেস্টুরেন্টে।

কানাডায় করোনাভাইরাসের ভ্যারিয়েন্ট আতঙ্কে এক নতুন মাত্রা যোগ করেছে। দেশটির নাগরিকরা যতটা পারছেন নিয়ম মেনে চলছেন। সরকারি বিধি-নিষেধ মেনে চলছেন। সেইসঙ্গে প্রবাসী বাংলাদেশিরাও এসব নিয়ম মেনে চলছেন। কিন্তু সামনেই তো পহেলা বৈশাখ ও ঈদ। 

পহেলা বৈশাখ ও ঈদ উপলক্ষে নিরাপদ কেনাকাটার জন্যই এ ভিন্ন আয়োজন করে বারাকা অ্যাপারেল। দিনব্যাপী আয়োজনে কেনাকাটার জন্য রাখা হয়েছিল শাড়ি ও পাঞ্জাবিসহ নানা পণ্য। প্রবাসীরা সামাজিক দূরত্ব বজায় রেখেই পছন্দসই কেনাকাটা করেন। সবমিলিয়ে এই আয়োজন যেন কানাডায় একখণ্ড বাংলাদেশে পরিণত হয়েছিল।

বাংলাদেশ-কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি মো. রশিদ রিপন জানান, সামাজিক দূরত্ব বজায় রেখে স্বতঃস্ফূর্তভাবে অনেকেই এসেছিলেন। নিজেদের পছন্দমতো তারা কেনাকাটা করেছেন। 

ক্যালগেরির ‘বারাকা অ্যাপারেল’এর স্বত্বাধিকারী আরিফা রব্বানি বলেন, সবার কাছ থেকে যথেষ্ট সাড়া পেয়েছি। আমি সত্যিই বিমোহিত। অনেকের সঙ্গে প্রায় এক বছর পর দেখা হয়েছে। কেনাবেচার চাইতেও এটিই সবচেয়ে বেশি ভালো লেগেছে। যারা এসেছেন এবং যারা আসতে পারেননি সকলের জন্য শুভ কামনা। আগামীতে দেখা হবে অন্য কোনো মিলনমেলায়।

আরএইচ