বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সফরে আছেন জনপ্রিয় সংগীত শিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। সফরকালে তিনি একক সংগীতানুষ্ঠানে গাইবেন। এ উপলক্ষ্যে সোমবার (২ অক্টোবর) জ্যাকসন হাইটসে সংবাদ সম্মেলন হয়েছে।

বাংলাদেশ আমেরিকান ফাউন্ডেশন ও শো টাইম মিউজিক এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সেখানে ন্যান্সি অভিযোগ করেন, তিনি বাংলাদেশে স্বাধীনভাবে গান গাইতে পারছেন না।

এসময় উপস্থিত সাংবাদিকরা বাংলাদেশে স্বাধীনভাবে গান গাইতে পারেন কি না? কোনো দলকে সমর্থন করেন কি না– জানতে চাইলে জবাবে ন্যান্সি এ মন্তব্য করেন।

ন্যান্সি বলেন, আমি বাংলাদেশে স্বাধীনভাবে গান গাইতে পারছি না। আর দল সমর্থনের ব্যাপারে বলতে চাই, আমি বিএনপিকে সমর্থন করি। আপনারাও কোনো না কোনো দলকে সমর্থন করেন। আপনারা প্রকাশ্যে বলছেন না। আর আমি বলছি, এটুকুই।

তিনি বলেন, ১৮ বছর ধরে সংগীত জগতে বিচরণ করছি। কখনো আমেরিকায় আসা হয়নি। এবারই প্রথম এলাম। একজন শিল্পী হিসেবেই এখানে নিজেকে তুলে ধরতে চাই। আমি যখন গান করি তখন শিল্পী সত্ত্বাই আমার মধ্যে কাজ করে।

অপর এক প্রশ্নের জবাবে ন্যান্সি বলেন, জীবনে উত্থান-পতন ও চড়াই-উৎরাই থাকবে। এসব জীবনেরই অংশ। এসব না থাকলে আমার কাছে জীবনটা মৃত বলে মনে হয়।

আয়োজকরা জানিয়েছেন, আগামী ৮ অক্টোবর নিউ ইয়র্কের কুইন্সস্থ ম্যারি লুইস একাডেমি হলে একক সংগীতানুষ্ঠানে গাইবেন ন্যান্সি।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বাবলু জাহাঙ্গীর, এনামুল হক, নিক রাওয়ান, আলমগীর খান আলমগীর প্রমুখ।

জানা গেছে, ন্যান্সি নভেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্রে অবস্থান করবেন। এসময়ে তিনি নিউ ইয়র্ক, বাফেলো, ওয়াশিংটন ডিসি, বোস্টন, মায়ামী ও লস এঞ্জেলসে সংগীত পরিবেশন করবেন।

/এসএসএইচ/