যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল হংকং জাতীয় সংবিধান দিবস-২০২৩ উদযাপন করেছে। শনিবার (৪ নভেম্বর) বাংলাদেশ কনস্যুলেট জেনারেল হংকং সংবিধান দিবস পালন করে।

অনুষ্ঠানে কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীরা মিশনে উপস্থিত থেকে এবং হংকংয়ে বাংলাদেশ কমিউনিটির সদস্যরা, হংকংয়ে আওয়ামী লীগের নেতারা জুম প্ল্যাটফর্মে এতে অংশ নেন।

কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে মূল অনুষ্ঠান শুরু করা হয়। দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। পরে বক্তারা ‘জাতীয় সংবিধান দিবস’-এর তাৎপর্যের ওপর আলোচনা করেন।

কনসাল জেনারেল ইসরাত আরা বলেন, ১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র এক বছরের কম সময়ে একটি পূর্ণাঙ্গ সংবিধান প্রদান করেন, যা ইতিহাসে বিরল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সংবিধানের চার মূলনীতি অনুসারে ক্ষুধামুক্ত, শোষণমুক্ত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব।

আলোচনা অনুষ্ঠানে গণতান্ত্রিক মূল্যবোধ ও আইনের শাসন প্রতিষ্ঠায় জাতীয় সংবিধানের মর্যাদা অক্ষুণ্ন রাখতে দৃঢ় সংকল্প ব্যক্ত করা হয়। আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন কনস্যুলেটের ভাইস কনসাল মো. মারজুক ইসলাম।

এনআই/এসএসএইচ