স্পেনের বার্সেলোনায় বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ মহিলা সমিতি। শনিবার (২৩ ডিসেম্বর) স্থানীয় ভিলাদোমাত হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন মহিলা সমিতির সভাপতি মেহতাব হক জানু এবং অনুষ্ঠান যৌথভাবে পরিচালনা করেন মাসুদা পারভীন মুন্নি এবং মৌসুমী হোসেন।

জাতীয় সংগীত এবং বাংলাদেশ সরকারের বর্তমান উন্নয়নের উপর নির্মিত তথ্যচিত্রের প্রদর্শনীর মাধ্যমে শুরু হয় আলোচনা অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সস্ত্রীক উপস্থিত ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বিজয় দিবসের তাৎপর্য উল্লেখ করে প্রবাসী বাংলাদেশিদের সরকারের সর্বজনীন পেনশন স্কিম এবং ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য হওয়ার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আলাউদ্দিন হক, নজরুল ইসলাম চৌধুরী, নবীনূল হক, উত্তম কুমার, জাহাঙ্গীর আলম, শফিকুর রহমান, কাজী আমির হোসেন আমু, খোরশেদ আলম বাদল, সাজিদ রহমান, শিপলু আহমেদ নিয়াজী, মিরন নাজমুল, বখতিয়ার রহমান, জাফার হোসেন, মহিউদ্দিন হারুন, এ কে আজাদ মোস্তফা, মোখলেসুর রহমান নাসিমসহ মহিলা সমিতির নেতারা।

এছাড়াও সাংবাদিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন নুরুল ওয়াহিদ, আফাজ জনি, লোকমান হোসেন খান, মো. সালাহ উদ্দিন, এম লায়েবুর রহমান।

অনুষ্ঠানের ২য় পর্ব সাংস্কৃতিক অনুষ্ঠানে গান এবং নৃত্য পরিবেশন করেন বার্সেলোনার স্থানীয় শিল্পীরা।

পিএইচ