ওমান বাংলাদেশ সোশ্যাল ক্লাবের মহিলা উইংসের আয়োজনে ওমানে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেল পিঠা উৎসব। উৎসবে দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরা হয়; যা প্রবাসী বাংলাদেশিদের কাছে বেশ প্রশংসিত হয়েছে।

পাঁচ তারকা বিশিষ্ট নাহদা রিসোর্টে ক্লাবের সাধারণ সম্পাদক এমএন আমিন এবং ক্লাবের মহিলা উইংসে কনভেনর ডা. জান্নাতুল নাইম জুঁইয়ের যৌথ পরিচালনায় এ উৎসব হয়।

ক্লাবের চেয়ারম্যান সিআইপি সিরাজুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ওমানে নিযুক্ত বাংলাদেশের দূতাবাস মাস্কাটের রাষ্ট্রদূত নাজমুল ইসলাম।

গেস্ট অব অনার ছিলেন বাংলাদেশ দূতাবাস মাস্কাটের ডেপুটি চিফ অব মিশন ও মিনিস্টার মৌসুমী রহমান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর রাফিউল ইসলাম, বাংলাদেশ দূতাবাসের এইচ ও সি থোয়াইং এ, ওমান গাল্ফ এক্সচেঞ্জের প্রধান নির্বাহী ইফতেখার উল হাসান চৌধুরী।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন ক্লাবের ভাইস চেয়ারম্যান সিআইপি রেজাউল করিম, সহ-সভাপতি সিআইপি আজিমুল হক বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক আবদুর রহিম, কোষাধ্যক্ষ মাওলানা আব্দুল ছালাম আল কাদেরী, ক্রীড়া সম্পাদক সিআইপি সিরাজুল হক, মহসিন আলী সরকার।

এসময় ওমান কমিউনিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীসহ দুই হাজারের বেশি ওমান প্রবাসী উপস্থিত ছিলেন।

পিঠা উৎসবের প্রধান স্পন্সর ছিল ওমান গাল্ফ এক্সচেঞ্জ। ওমান বাংলাদেশ সোশ্যাল ক্লাবের অনুমোদিত বৃহত্তর নোয়াখালী উইংস, কুমিল্লা উইংস, চিটাগং উইংস, উইমেন্স উইং এবং (প্রস্তাবিত) বৃহত্তর ঢাকা উইংস, উত্তর বঙ্গ উইংস, ইঞ্জিনিয়ার উইংস পিঠা উৎসবে অংশগ্রহণ করে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে নিজ জেলার ঐতিহ্যবাহী পিঠা ও খাবারের প্রদর্শন করে স্টল সাজিয়ে তোলে।

দুপুর থেকে শুরু হওয়া এ উৎসব চলে রাত পর্যন্ত। বিভিন্ন উইংসের সদস্যরা নাচ, গান ও নাটিকা উপস্থাপন করে অনুষ্ঠানকে করে তোলেন আনন্দমুখর।

এসএসএইচ