স্পেন সরকারের নথিভুক্ত ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের ২০২৪-২৫ সালের নতুন (আংশিক) কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন মো. শাহ আলম, সাধারণ সম্পাদক পদে পুনরায় এইচ এম. মাসুদুর রহমান, সিনিয়র সহ সভাপতি পদে রুবেল সামাদ, যুগ্ম সম্পাদক পদে আশরাফুল আলম এবং সাংগঠনিক সম্পাদক পদে আবু বক্করকে নির্বাচিত করা হয়।

কমিটির অন্যান্যরা হচ্ছেন সহ-সভাপতি নাফিজ মামুন, মো. খোকন ঢালী, রনী রঞ্জু, মো. জালাল, মো. শফিকুর রাহমান, মো. জালাল, আরজু আহমেদ, মো. মান্নান, জাহাঙ্গীর আলম, রুবেল মিয়া, সহ-সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল সুমন, আজহার মুন্না, সহ-সাংগঠনিক সম্পাদক সোহেল আরমান, অর্থ সম্পাদক মো. মোতালেব, দপ্তর সম্পাদক নুর নবী হোসেন, আন্তর্জাতিক সম্পাদক নুরুল আলম জনী, তথ্য ও গবেষণা সম্পাদক জুয়েল সৈকত, প্রচার সম্পাদক সাজ্জাদ হোসেন, ক্রীড়া সম্পাদক নাদিম আহমেদ। 

সোমবার (২৬ ফেব্রুয়ারি) স্পেনের রাজধানী মাদ্রিদের লাভাপিয়েস এলাকার স্থানীয় একটি হলরুমে এক সাধারণ সভায় এ কমিটি গঠন করা হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা এস এম আহমেদ মনির ও সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক এইচ এম মাসুদুর রহমান।

এ সময় উপদেষ্টামণ্ডলীর সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সরফরাজ নেওয়াজ বাবু, শাহিন মাহবুব। উপস্থিত উপদেষ্টামণ্ডলী ও সদস্যদের আলোচনার পর সবার সর্বসম্মতিত্রুমে আগামী ২০২৪-২৫ সালের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

সভায় উপদেষ্টা এস এম আহমেদ মনির নতুন কমিটি গঠনে সহায়তার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, দেশ ও প্রবাসে ঢাকা জেলাবাসীর কল্যাণে আমরা এক ও অভিন্ন। তিনি ঢাকা জেলাবাসীর স্বার্থে সংকীর্ণমণতার ঊর্ধ্বে পারস্পরিক ভ্রাতৃত্ববন্ধন সৃষ্টির আহ্বান জানান এবং নতুন প্রজন্মের কাছে ঢাকার ঐতিহ্যকে তুলে ধরার অঙ্গীকার ব্যক্ত করেন।

পুনঃনির্বাচিত সভাপতির বক্তব্যে মো. শাহ আলম তাকে পুনরায় দায়িত্বের জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, নতুন কমিটির সকলেই অত্যন্ত আন্তরিকভাবে সংগঠনের আগামী দিনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাবে। আমাদের একটি বলিষ্ঠ টিম তৈরি হয়েছে। আমরা একে অন্যের বিপদ–আপদে সংগঠনের প্রয়োজনে যার যা দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করব। তিনি সংগঠনের কল্যাণে সহমর্মিতার মানসিকতা নিয়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

নতুন কমিটির পুনরায় নির্বাচিত সাধারণ সম্পাদক এইচ এম মাসুদুর রহমান তার বক্তব্যে প্রবাসের বুকে দেশের এবং ঢাকার সুনামকে ধরে রাখতে সবার সহযোগিতা কামনা করে বলেন, স্পেনে অবস্থানরত ঢাকা জেলার সকলের সাথে সুসম্পর্ক গড়ে তোলা ও পারস্পরিক সম্পর্ক দৃঢ় করতে এ সংগঠন কাজ করে যাচ্ছে।

পিএইচ