যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে আওয়ামী লীগ বৃহত্তর চীন শাখা। স্থানীয় সময় মঙ্গলবার (২৬ মার্চ) সন্ধ্যায় চীনের গুয়াংজুতে দিবসটি উপলক্ষ্যে নানা কর্মসূচির আয়োজন করা হয়।

নেতাকর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া, জাতীয় সংগীত পরিবেশন, আলোচনা সভা ও ইফতারের আয়োজন করে।

আয়োজিত আলোচনা সভায় সংগঠনের সাংগঠনিক সম্পাদক পলাশ মাহমুদের সঞ্চালনায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের চীন শাখার সভাপতি মো. জনি বেপারী।

এসময় বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টামণ্ডলীর সদস্য ডা. এম এ আমিন, সাধারণ সম্পাদক আশরাফুল মোমিন চৌধুরী, সহ সভাপতি মো. শামীম শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাশেদ, উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক গোলাম রাশিদ আলী, ইঞ্জিনিয়ার সৈকত বিশ্বাস ঋষি, মো. আলমগীর হোসেন, মো. গিয়াস উদ্দিন, রিচার্ডসহ অন্য নেতারা।

এসময় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শিক দৃঢ় ও বলিষ্ঠ নেতৃত্ব, স্বাধীনতার ঘোষণা এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন - ২০৪১ এবং ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ও সুসংগঠিত হয়ে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য আহ্বান জানান তারা।

বক্তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী সমৃদ্ধ উন্নত সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে সুসংগঠিত থেকে দেশি-বিদেশি সব ষড়যন্ত্র রুখে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে চীন আওয়ামী লীগের নেতাকর্মীসহ চীনে বসবাসরত ব্যবসায়ী, সমাজসেবক, অধ্যয়নরত ছাত্রছাত্রী এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

এসএসএইচ