মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ বলেছেন, কোনো সরকারের একার পক্ষে দেশকে ভালো রাখা সম্ভব নয়। যদি না আমরা নিজেরা ঠিক না থাকি। সবার সম্মানিত প্রচেষ্টার মাধ্যমেই পুরো দেশ মহত্তের ভেতর ঠিক হয়ে যাবে। 

বুধবার (৩ এপ্রিল) রাজধানী মালের ম্যানহাটন ফিশ মার্কেটের অডিটোরিয়ামে মালদ্বীপ প্রবাসীদের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল ও সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

অনুষ্ঠানের শুরুতেই প্রবাসী মোহাম্মদ বিল্লাল হোসেন পবিত্র কোরআন তেলাওয়াত করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নামকো গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক প্রবাসী ব্যবসায়ী টানা পাঁচবার সিআইপি নির্বাচিত সোহেল রানা।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামিক ঐক্য জোটের চেয়ারম্যান মিজবাহুর রহমান চৌধুরী, মিশনের শ্রম কাউন্সেলর মো. সোহেল পারভেজ, বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের ‌কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জুলকারনাইন ডালিম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সাউথ এশিয়ান বিজনেস পার্টনারশিপের নির্বাহী পরিচালক মো. গোলাম ফারুক মজনু।

অনুষ্ঠানে প্রবাসীদের পক্ষ থেকে বাংলাদেশ থেকে আসা বাংলাদেশ ইসলামিক ঐক্য জোটের চেয়ারম্যান মিজবাহুর রহমান চৌধুরীকে সংবর্ধনা দেওয়া হয়। এছাড়া, প্রবাসীদের পক্ষ থেকে হাইকমিশনার এসএম আবুল কালাম আজাদকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রবাসী ব্যবসায়ী মো. খলিলুর রহমান, মো. দুলাল হোসেন, হান্নান খান কবির, মো. আলতাফ হোসেন, মজিবুর রহমান, মো. জাকির হোসেন, মো. জহিরুল ইসলাম ও নূরে আলম রিন্টু।

সিয়াম সাধনার এই মাসে নাজাতের শেষ দশ দিনে মুসলিমদের সুস্বাস্থ্য কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানে মালদ্বীপের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

কেএ