অ্যাডভোকেট আবু জাহির

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট আবু জাহির দ্বিতীয় বারের মতো করোনা আক্রান্ত হয়েছেন। তার সুস্থতা কামনায় দোয়া প্রার্থনা করেছেন কানাডায় বসবাসরত হবিগঞ্জ তথা বৃহত্তর সিলেটের প্রবাসী বাংলাদেশিরা। 

অ্যাডভোকেট আবু জাহির হবিগঞ্জ সদর, লাখাই, শায়েস্তাগঞ্জ থেকে নির্বাচিত তিন বারের সংসদ সদস্য। তৃণমূল আওয়ামী লীগের এই নেতা ১৯৭৫ পরবর্তী দুঃসময়ে ছাত্র রাজনীতিতে এসে জেল-জুলম, নির্যাতন সহ্য করে নানা প্রতিকূলতাকে অতিক্রম করে হবিগঞ্জ আওয়ামী লীগকে সুসংগঠিত করে তৃণমূলের প্রাণস্পন্দনে পরিণত হয়েছেন। 

এর আগে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরীয়ার সঙ্গে হবিগঞ্জের বৈদ্যের বাজারে গ্রেনেড হামলায় আহত হয়ে দীর্ঘদিন মৃত্যুর সাথে লড়াই করে সুস্থ হন তিনি। যোগাযোগ, শিক্ষা ও সমাজ উন্নয়নে তিনি অবিরাম গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। শেখ হাসিনা মেডিকেল কলেজ, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করে হবিগঞ্জ তথা সিলেটবাসীর উন্নয়নের স্বপ্নদ্রষ্টা মৃত্যুঞ্জয়ী নেতায় পরিণত হয়েছেন।   

শনিবার (৩ জুলাই) বিশিষ্ট কলামিস্ট উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মো. মাহমুদ হাসান বলেন, আবু জাহির এমপি আওয়ামী রাজনীতির একজন মহীরুহ। হবিগঞ্জে তার সমকক্ষ নেতা নেই। বঙ্গবন্ধু ও আওয়ামী আদর্শের জন্য অত্যন্ত পরিশ্রমী, নিবেদিতপ্রাণ, বিরল জনপ্রিয়তার অধিকারী অ্যাডভোকেট আবু জাহির এমপির দ্রুত সুস্থতা কামনায় সকলের নিকট দোয়া প্রার্থনা করছি।

সিলেট অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি রূপক দত্ত বলেন, আবু জাহির এমপি একজন সার্বক্ষণিক জনসেবায় নিয়োজিত নেতা। প্রতিশ্রুতিশীল সাহসী এই নেতা হবিগঞ্জের উন্নয়নের রোল মডেল। প্রার্থনা করি কোভিড মুক্ত হয়ে তিনি দ্রুতই আবার মানবসেবায় নিয়োজিত হবেন।

সিলেট অ্যাসোসিয়েশন অব ক্যালগেরি ও বঙ্গবন্ধু পরিষদ আলবার্টার সহসভাপতি বিশিষ্ট প্রকৌশলী মোহাম্মদ কাদির আবু জাহিরের  সুস্থতা কামনা করে বলেন, আওয়ামী রাজনীতির এই প্রাণপুরুষ চরম দুঃসময়ের কান্ডারি, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সমাপ্ত করার পথে শেখ হাসিনার সহযোগী একজন বিশ্বস্ত সৈনিক।

সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব কিরণ বনিক শংকর বলেন, অ্যাডভোকেট আবু জাহির এমপির মতো নিবেদিত প্রাণ নেতার কারণেই একুশ বছর চরম বৈরী পরিস্থিতি মোকাবিলা করেও আওয়ামী লীগ আজ ক্ষমতায়। আন্দোলন সংগ্রাম তার জীবনেরই অংশ। প্রতিক্রিয়াশীল সামরিক স্বৈরাচারদের বিরুদ্ধে তিনি যেমন ইস্পাত দৃঢ় ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন, আজও তেমনি নব্য সুবিধাবাদীদের বিরুদ্ধে বজ্রকঠিন হয়ে হবিগঞ্জের উন্নয়নে দিনরাত কাজ করে যাচ্ছেন।  মানবসেবার উজ্জ্বল নক্ষত্র আবু জাহির এমপির জন্য প্রার্থনা করতে তিনি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের দোয়া প্রার্থনা করেন।

এইচকে