ঈদুল আজহা উপলক্ষে অসহায় ও দুস্থদের উপহার বিতরণ করেছে ‘ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়া’। দক্ষিণ কোরিয়ায় অবস্থানরত ইপিএস কর্মীদের সংগঠনটি বাংলাদেশি প্রবাসীদের পক্ষ থেকে এ উপহার বিতরণ করে। 

মঙ্গলবার (২০ জুলাই) দেশের ৮টি বিভাগের বেশকিছু জেলায় উপহারের এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। 

‘আমরা প্রবাসী, আমরা একা নই, আমরা শক্তি, আমরা সমষ্টি’ শ্লোগানে ২০১২ সালের ১২ জুলাই আত্মপ্রকাশ করে সংগঠনটি। দূর পরবাসে মানুষের কল্যাণে নিরলস কাজ করে যাচ্ছে এ সংগঠন।

যাদের অর্থায়ন, শ্রম এবং সহযোগিতায় এ মহৎ উদ্যোগ সফলতার সাথে সম্পন্ন হয়েছে তাদের ধন্যবাদ জানিয়ে গরিব ও অসহায়দের পাশে দাঁড়ানোর প্রচেষ্টা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন ইপিএস বাংলা সদস্যরা। তারা বলেন, মানবসেবাই আমাদের মূল লক্ষ্য। জননী ও জন্মভূমি ভালো থাকলে আমরাও ভালো থাকি। 

এর আগেও ইপিএস দেশজুড়ে খাদ্যসামগ্রী বিতরণ করেছে। বাংলাদেশ কোস্ট গার্ডের সহযোগিতায় ঢাকায় ২০০টি অসহায় পরিবারের মাঝে উপহার প্রেরণ করে এবং ফ্রন্টলাইন ফাইটার চিকিৎসকদের করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষায় পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) উপহার দিয়েছে বিভিন্ন জেলায়। 

তারমধ্যে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের হাতে উপহারের ৫০টি পিপিই এবং নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজার হাতে ৬০টি পিপিইসহ রংপুরের সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়, খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের হাতে দক্ষিণ কোরিয়া প্রবাসীদের দেওয়া উপহারের পিপিই (সুরক্ষা সামগ্রী) তুলে দেওয়া হয়।

এইচকে