দেশের বিমানবন্দরে করোনা টেস্টের ল্যাব স্থাপনের দাবি জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের পেশাদার সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই। সোমবার (২৩ আগস্ট) এক জরুরি সভায় সংগঠনের পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল হাসান জনির সঞ্চালনায় ও সংগঠনের সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে সংগঠনের নেতারা বলেন, দেশে আটকে পড়া প্রবাসীরা কর্মস্থলে ফিরতে মুখিয়ে আছেন। কূটনৈতিক তৎপরতা ও কার্যকরি পদক্ষেপ গ্রহণ করে প্রবাসীদের ফেরত পাঠাতে সরকারের সহযোগিতার প্রয়োজন।

তারা বলেন, বন্ধ থাকা ভারত ও পাকিস্তানের ফ্লাইট শর্তসাপেক্ষে চালু করেছে আমিরাত। এরমধ্যে প্রধান শর্ত ছিল বিমানবন্দরে রেপিড পিসিআর টেস্টের ব্যবস্থা করে ৬ ঘণ্টার মধ্যে নেগেটিভ সনদ নিয়ে আসতে হবে। শর্তটি পূরণ করে দুই দেশ ফ্লাইট চালু করতে সক্ষম হয়েছে। প্রবাসীদের ফেরাতে আমাদের দেশের বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর টেস্টের ল্যাব স্থাপন করে আমিরাতের সঙ্গে ফ্লাইট চালুর ব্যবস্থা করতে হবে।

সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশীদ, সহ-সম্পাদক সনজিত কুমার শীল, সহ-সম্পাদক মোদাসসের শাহ, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন, অর্থ সম্পাদক মুহাম্মদ ইসমাইল, সহ-সাংগঠনিক সম্পাদক সারোয়ার উদ্দিন রণি, মুহাম্মদ শামসু, জিয়াউল হক জুমন, জাহেদ প্রমুখ।

উল্লেখ্য, করোনার সংক্রমণ প্রতিরোধে চলতি বছরের ১৩ মে থেকে আরব আমিরাতে বাংলাদেশিদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়।

ওএফ