এক গোল দিয়ে ভাউট ভের্গহর্স্ট আর্জেন্টিনাকে নাড়িয়েই দিয়েছিলেন। ইনজুরি সময়ে সেই ভের্গহর্স্টই একেবারে শেষ মুহূর্তে গোল করে ডাচদের আনলেন সমতায়। তাতে আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের এই ম্যাচ গড়াল যোগ করা অতিরিক্ত সময়ে।

ইনজুরি সময়ের একেবারে শেষে আর্জেন্টিনা বক্সের সামনেই একটা পেনাল্টি দিয়ে বসে, বদলি ডিফেন্ডার হেরমান পেৎজেলা ফাউল করে বসেন ডাচ ফরোয়ার্ডকে। সেখান থেকেই বুদ্ধিদীপ্ত এক ফ্রি কিকে বক্সের ভেতর বলটা একা পেয়ে যান ভের্গহর্স্ট। লিসান্দ্রো মার্টিনেজ সেটা ক্লিয়ার করতে গিয়ে ব্যর্থ হন, বলটা এমিলিয়ানো মার্টিনেজের নাগালের বাইরে দিয়ে আর্জেন্টিনার জালে জড়িয়ে দেন তিনি। ২-২ সমতা নিয়ে খেলাটা যোগ করা অতিরিক্ত সময়ে নিয়ে যায় ডাচরা।

এর আগে লিওনেল মেসি গোল করিয়ে, এরপর নিজে করে আর্জেন্টিনাকে এনে দিয়েছিলেন ২ গোলের লিড। প্রথমার্ধে আর্জেন্টিনা এগিয়ে যায় যে গোলে, সেটা গড়ে দিয়েছিলেন মেসি। মাঝমাঠে ছয় ডিফেন্ডারের মাঝ দিয়ে দারুণ কারিকুরি দেখিয়ে বের করে দেন বক্সে আগুয়ান নাহুয়েল মলিনাকে। তার বাড়ানো বলে গোলটা করেন মলিনা।

এরপর দ্বিতীয়ার্ধে মেসি পেনাল্টি থেকে করেন আর্জেন্টিনার দ্বিতীয় গোলটা। ২-০ গোলে এগিয়ে আর্জেন্টিনা শেষ চারের প্রহরই গুণছিল রীতিমতো। যাতে বাঁধ সাধেন সেই ভের্গহর্স্ট। গোল করে ব্যবধানটা ২-১ করে ডাচদের আশা দেখান। শেষমেশ তিনিই গোল করে আর্জেন্টিনাকে যোগ করা অতিরিক্ত সময়ে খেলতে বাধ্য করেন।

এনইউ