ফের অশ্লীল মন্তব্যের শিকার ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির মেয়ে। সোমবার অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে দিল্লি পুলিশ।

দিল্লির মহিলা কমিশনের (ডিসিডব্লিউ) চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল দিল্লি পুলিশের সাইবার সেলের কাছে এই মর্মে একটি নোটিশ দিয়েছিলেন।

তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমের ছয়টি অ্যাকাউন্ট থেকে ধোনির মেয়ে জিভা এবং কোহলির মেয়ে ভামিকা সম্পর্কে অশালীন কথাবার্তা লিখে পোস্ট করা হয়েছিল। মহিলা কমিশনের নোটিশ পেয়েই নড়েচড়ে বসে দিল্লি পুলিশ। সেই অভিযোগের ভিত্তিতেই যে ছয় অ্যাকাউন্ট থেকে অশ্লীল পোস্টগুলো করা হয়েছিল, তাদের বিরুদ্ধে এফআইআর করা হয়।

স্বাতী মালিওয়াল টুইটারে জানান, নোটিশ দেওয়ার পরই ধোনি ও কোহলির মেয়েকে নিয়ে অভদ্র মন্তব্যের বিরুদ্ধে মামলা করে দিল্লি পুলিশ। খুব তাড়াতাড়ি সকল অভিযুক্তদের ধরা হবে। এ ঘটনার তীব্র নিন্দাও করেছেন তিনি।

জানা গেছে, শুধু দুই শিশুকে নিয়েই নয়, সাবেক দুই ভারতীয় অধিনায়কের স্ত্রীদের বিরুদ্ধেও সমালোচনা করা হয়েছে ওই সোশ্যাল অ্যাকাউন্টগুলো থেকে। অভিযুক্তদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। যদিও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

উল্লেখ্য, বছর দুয়েক আগে বাবার খারাপ ফর্মের জন্য ধর্ষণের হুমকি পেতে হয়েছিল ৫ বছরের জিভা ধোনিকে। শুধু তাই নয়, কীভাবে ধর্ষণ করা হবে, সেই বর্ণনাও ইনস্টাগ্রামে লিখে দিয়েছিল এক কিশোর। যা নিয়ে রীতিমতো তোলপাড় হয় সোশ্যাল মিডিয়া। সামাজিক মাধ্যমে ‘যা খুশি’ মন্তব্য করার এই প্রবণতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। নোংরা মানসিকতার সেই ‘নাবালক’ শেষমেশ পুলিশের জালে ধরা পড়ে।

ওএফ