গেল বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে হঠাৎ করেই ডাক পান নাজমুল হোসেন শান্ত। এরপরই সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে শুরু হয় শান্তকে নিয়ে ট্রল-সমালোচনা। তবে তা পাশ কাটিয়ে শান্ত জবাব দেন ব্যাট হাতে। আসরে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৮০ রান করেছিলেন এই ওপেনার।

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) ব্যাট হাতে দারুণ করছেন শান্ত। সিলেট স্ট্রাইকার্সের হয়ে এই ব্যাটার চলতি আসরেও প্রমাণ করেছেন নিজেকে। আসরে এখন পর্যন্ত ৩৭৪ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিন নম্বরে রয়েছেন এই ওপেনার। শান্ত’র পারফরম্যান্স নিয়ে এবার মুখ খুলেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) মিরপুরে সাংবাদিকদের নান্নু বলেন, আমরা যখন ওকে (শান্ত) নিয়েছিলাম তখন থেকেই আমরা ভালো জায়গায় দেখছি। আমরা যথেষ্ট কনফিডেন্ট ছিলাম বলেই সে আজ এই জায়গায় আসতে পেরেছে। টিম ম্যানেজম্যান্টের যথেষ্ট কনফিডেন্স ছিল তাকে নিয়ে। যার কারণে ও (শান্ত) প্রতিদানটা দিতে পেরেছে। কন্টিনিউয়াসলি দেশের জন্য আরও ভালো কিছু দেওয়ার জন্য আমার মনে হয় সে প্রস্তুত হবে।

শান্ত এমন ধারাবাহিকতা বজায় রেখে দেশকে আরও ভালো কিছু দেবে এমনটাই আশা নান্নুর। তিনি বলেন, অবশ্যই ভালো ফিল করি। শুধু শান্ত না, যে কোনো প্লেয়ারকে যখন নেওয়া হয় তখনই সমালোচনা হয়। ও (শান্ত) যখন পারফর্ম করে এটা অবশ্যই ভালো দিক। আমরা চাই, যাকে সুযোগ দেওয়া হয় সে যেন দেশের জন্য লং প্রসেসের মধ্যে থাকে এবং ভালো কিছু দেওয়ার জন্য প্রস্তুত থাকে।

এসএইচ/এমজেইউ