ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে শনিবার সাউথ্যাম্পটনের মুখোমুখি হয়েছিল চেলসি। ঘরের মাঠে সেদিন তলানির দলের কাছে পয়েন্ট হারিয়েছিল চেলসি। তবে হারের পাশাপাশি আরও একটি ধাক্কা খেয়েছে স্বাগতিক দল। ম্যাচ চলাকালীন আহত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে দলের অধিনায়ক সেসার আসপিলিকুয়েতাকে। 

ম্যাচের এক পর্যায়ে সাউথ্যাম্পটনের সেকু মারা অসাবধানতাবশত আসপিলিকুয়েতার মাথায় লাথি মারেন। আহত স্প্যানিশ ফরোয়ার্ডকে তখনই স্ট্রেচারে করে মাঠের বাইরে নেওয়া হয়। এরপর তাকে ভর্তি করা হয় হাসপাতালে। সেখানে তিনদিন চিকিৎসাধীন থাকার পর অবশেষে ছাড়া পেয়েছেন এই ফরোয়ার্ড। বর্তমানে ক্লাবের চিকিৎসক দল এই ডিফেন্ডারের অবস্থা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

হাসপাতাল থেকে আসপিলিকুয়েতার ছাড়া পাওয়ার খবর জানিয়ে মঙ্গলবার চেলসি বিবৃতিতে বলেছে, এই খেলোয়াড়ের নিরাপত্তা নিশ্চিত করার জন্য গুরুত্বপূর্ণ কনকাশন প্রোটোকল মেনে চলছে তারা। মাঠে ফেরার জন্য কাজ শুরুর আগে এ দিন তিনি দলের অনুশীলন পর্যবেক্ষণ করেন বলেও জানানো হয়েছে।

নিজেদের পরের লিগ ম্যাচে আগামী রোববার টটেনহ্যাম হটস্পারের মাঠে খেলবে চেলসি। ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন এবং প্রিমিয়ার লিগের কনকশন প্রোটোকলের ওপর নির্ভর করছে ম্যাচটিতে আসপিলিকুয়েতার খেলা। ২৩ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে দশম স্থানে আছে চেলসি।