করোনাভাইরাসের কারণে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সবশেষ আসরে কোনো বিদেশি ক্রিকেটার ছিল না। এবার আয়োজক সংস্থা সিসিডিএম লিগের শুরু থেকেই বিদেশি খেলানোর অনুমতি দিয়েছে। তবে প্রতি ম্যাচে সর্বোচ্চ ১ জন করে বিদেশি খেলাতে পারবে ক্লাবগুলো। এরই মধ্যে পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের সঙ্গে চুক্তি করেছে মোহামেডাম স্পোর্টিং ক্লাব। আবাহনী লিমিটেডের হয়ে খেলার কথা আছে ভারতের হনুমা বিহারি ও আফগানিস্তানের নাজিবউল্লাহ জাদরানের।

মোহামেডানের নতুন কোচ সারওয়ার ইমরান জানিয়েছেন, হাফিজ এবারের আসরের শুরু থেকেই খেলবেন সাদা-কালোদের জার্সিতে। বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী দলের ম্যানেজার মাসুম ইকবাল মামুন বলেন, হানুমা আর জাদরানের সঙ্গে পাকা কথা হয়ে গেছে। সম্প্রতি আফগানদের হয়ে বাংলাদেশে সিরিজ খেলে যাওয়া জাদরানকে শুরু থেকেই পাওয়ার আশা আবাহনীর। তবে জাতীয় দলের ব্যস্ততার কারণে তাকে প্রথম তিন ম্যাচের বেশি পাওয়া যাবে না।

জাদরানের ছেড়ে যাওয়া জায়গা নেবেন হনুমা। বর্তমানে ভারতের হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলছেন তিনি। জাতীয় দলের ব্যস্ততা না থাকলে হনুমাকেই শুরু থেকে খেlলানোর ভাবনা ছিল আকাশী-নীলদের।

পূর্ব ঘোষণা অনুযায়ী ২ ও ৩ মার্চ দলবদল প্রক্রিয়া শেষে আগামী ১৪ তারিখ ট্রফি উন্মোচনের পর ১৫ তারিখ শুরু হবে লিগ। ৪৪ দিনের মধ্যে ডিপিএল শেষ করার লক্ষ্য সিসিডিএমের।

এবার ডিপিএলের দলবদল হয়েছে ‘ওপেন’ চুক্তিতে। যেখানে বিসিবি পরামর্শ দিয়েছে, ক্লাবগুলো যে পেমেন্ট করবে, তার প্রমাণ রেখে দিতে। যাতে পরবর্তীতে সমস্যা হলে সেটা দেখাতে পারে। সঙ্গে খেলা হবে তিন ভেন্যুতে। মিরপুর আর বিকেএসপির ৩ ও ৪ নম্বর মাঠ। বিকল্প হিসেবে রাখা হয়েছে ফতুল্লাকে।

টিআইএস