ফাইল ছবি

চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছিল না মোহাম্মদ আশরাফুলের। ডিপিএলে প্রথম ৬ রাউন্ডে ফিফটি মোটে ১টি। এক ম্যাচে করেন ১৭ রান, দুই ম্যাচে রানের খাতা খুলতে পারেননি। বাকি ২ ম্যাচের একটিতে করেন ৬ রান, অন্যটিতে ফেরেন ১ রান করে। আজ (মঙ্গলবার) সপ্তম রাউন্ডে ব্যাট হাতে অনবদ্য এক সেঞ্চুরি তুলে নিয়েছেন ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক। রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে এই শতকটি ‘লিস্ট এ’-তে ৫০ ওভারের ম্যাচে তার ক্যারিয়ার সেরা।

সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের এ ম্যাচে ১১০ বলে লিস্ট এ-তে নিজের ১১তম সেঞ্চুরির স্বাদ পান আশরাফুল। শেষ পর্যন্ত ১৪১ রানে অপরাজিত থাকেন তিনি। ১৩৯ বলের ইনিংসটি সাজান ১৬টি চার ও ১টি ছয়ের মারে। সঙ্গে মাইশুকুর রহমানের অর্ধশতক ও বিদেশি রিক্রুট চাতুরাঙ্গা ডি সিলভার ২৫ বলে ৫১ রানের ঝড়ে নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৩০৯ রানের বিশাল পুঁজি পায় ব্রাদার্স ইউনিয়ন।

ব্রাদার্সের হয়ে ওপেন করতে নেমে ৭৭ বলে অর্ধশতক পূর্ণ করেন আশরাফুল। সেঞ্চুরি করতে রূপগঞ্জ টাইগার্স বোলারদের বিরুদ্ধে কিছুটা চড়াও হতে দেখা যায় তাকে। এবারের মৌসুমে তার প্রথম সেঞ্চুরিটি আসে ম্যাচের ৩৯তম ওভারে। তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ১১০ বলে। পরে ১৩৯ বল খেলে ক্যারিয়ার সেরা ১৪১ রান করে অপরাজিত থাকেন তিনি। আগে ১২৭ রান ছিল তার লিস্ট এ ক্যারিয়ারে সর্বোচ্চ সংগ্রহ।

টিআইএস/এটি/জেএস