ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি মৌসুমের লিগ পর্বের খেলা শেষে ১৮ পয়েন্ট নিয়ে সুপার লিগ পর্ব শুরু করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দ্বিতীয় থাকা আবাহনীর (১৪) চেয়ে এগিয়ে ৪ পয়েন্টে। সুপার লিগ পর্বে ৩ ম্যাচ জিতলেই শিরোপা নিশ্চিত হবে অধিনায়ক ইমরুল কায়েসের দলের, সেক্ষেত্রে আবাহনীকে জিততে হবে সব ম্যাচ। তবে আজ (সোমবার) আবাহনীর হারের দিনে বড় ব্যবধানে জিতেছে শেখ জামাল। এতে শিরোপার আরো কাছে চলে গেছে তারা।

বিকেএসপিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে আগে ব্যাট করে নুরুল হাসান সোহান আর রবিউল ইসলাম রবির ফিফটিতে স্কোর বোর্ডে ২৭১ রানের পুঁজি পায় শেখ জামাল। ২৭১ রানের লক্ষ্য টপকাতে নেমে ১৯৯ রানে গুটিয়ে যায় আকবর আলির গাজি গ্রুপ। এতে ৭২ রানের বিশাল জয় পায় শেখ জামাল।

উদ্বোধনি জুটিতেই ভালো শুরু পায় শেখ জামাল। সাইফ হাসান আর রবি ৭৮ রান যোগ করেন। ৫৩ বলে ২৫ রানের ধীরগতির ইনিংস খেলেন সাইফ ফিরলেও ফিফটি তুলে রবি। ৬৯ বলে ৫৮ রান করে তিনি। দুই ওপেনারকেই ফেরান ধ্রুব শোরে। ইমরুলকে নিজের তৃতীয় শিকার বানান চেন্নাই সুপার কিংসে খেলা এই ভারতীয় রিক্রুট। আউট হওয়ার আগে ৪০ বলে ২৪ রান করেন ইমরুল।

চতুর্থ উইকেটে ১৪১ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে নেন পারভেজ রসুল ও নুরুল হাসান সোহান। ইনিংসের শেষ ওভারে আউট হন পারভেজ। তার ব্যাট থেকে আসে ৬৪ বলে ৭৩ রান। এক বল পরেই আউট হন সোহান। অর্ধশতক করা সোহান থামেন ৭২ বলে ৭৩ রান। যেখান ৬টি চার ও১ কটি ছক্কা হাঁকান সোহান। এতে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে শেখ জামাল করে ২৭১ রান।

২৭২ রানের লক্ষ্য টপকাতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে গাজী গ্রুপ। দলটির হয়ে ধ্রুব শোরে সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলেন। ৩৭ রান এসে ফরহাদ হোসেনের ব্যাট থেকে। ত্রিশ রানের গণ্ডি পার করতে পারেননি আর কোনো ব্যাটসম্যান। ১৯৯ রানে অল-আউট হয়ে যায় দলটি। শেখ জামালের পক্ষে এবাদত হোসেন ও পারভেজ তিনটি করে উইকেট নেন। মৃত্যুঞ্জয় চৌধুরী নেন দুইটি উইকেট।

টিআইএস