শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ইনিংসের ৩৯তম ওভারের শেলা শেষ। ৪০তম ওভার করার জন্য বোলিং মার্কে প্রস্তুতি শুরু করেছেন পেসার তানজিম হাসান সাকিব। তখন ঘটল বিপত্তি। শর্ট ফাইন লেগের ফিল্ডার আচমকা পড়ে গেলেন মাটিতে। সঙ্গে সঙ্গে তাকে নেওয়া হলো বাউন্ডারির লাইনের বাইরে। খোঁজ নিয়ে জানা গেল ফিল্ডারের নাম তানভীর ইসলাম।

হঠাৎ কী এমন হলো যে এভাবে মাটিতে পড়ে গেলেন তানভীর? তার দল আবাহনী লিমিটেডের ম্যানেজার মাসুদ ইকবাল মামুন জানালেন, অতিষ্ঠ গরম সহ্য করতে না পেরে মাটিতে লুটিয়ে পড়েন এই বাঁহাতি স্পিনার।

প্রাথমিক চিকিৎসার পর আবাহনীর ফিজিও বললেন, ডিহাইড্রেশনের কারণে মাসল ক্র্যাম্প করেছে তানভীরের। সঙ্গে এসিডিটির ব্যথা বাড়ায় উঠে দাঁড়াতে পারছেন না তিনি। এজন্য সঙ্গে সঙ্গে তাকে মাঠের বাইরে নেওয়া হয়েছে। এই ম্যাচে আর মাঠে নামতে পারেননি আবাহনীর এই তরুণ স্পিনার। তানভীর যখন মাঠ থেকে বেরিয়ে যান, তখন তাপমাত্রা ৩৬ ডিগ্রি ছুঁয়েছে।

তবে তানভীরের মাঠে না নামা খুব বেশি সমস্যায় ফেলেনি আবাহনীকে। নিজের কোটার ১০ ওভার শেষ করেছেন তানভীর। ১০ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২৩ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন তিনি।

মিরপুরে এ ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২২৯ রানের পুঁজি পায় আবাহনী। তবে শেখ জামাল তা অনায়াসেই টপকে যায়, তাতে প্রথমবারের মতো ডিপিএল শিরোপা ঘরে তোলে ইমরুল কায়েসের দল।

টিআইএস/এটি/এনইউ