দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গত ৮ মে বাংলাদেশ সফরে এসেছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মিরপুরে মাঠে নেমেছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এই সিরিজ শেষ হওয়ার আগে নিয়ম ভঙ্গের অভিযোগে দেশে ফিরে যেতে হচ্ছে লঙ্কান ক্রিকেটার কামিল মিশারাকে।

বিষয়টি আজ মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। সেখানে বলা হয়েছে, ‘শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড কামিল মিশারাকে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। তাঁর বিরুদ্ধে সফরের নিয়ম ভঙ্গের অভিযোগ উঠেছে। তিনি এখন শ্রীলঙ্কা দলের বাংলাদেশ সফরে আছেন। তাঁকে দ্রুততার সঙ্গে দেশে  ফিরিয়ে আনা হবে। তিনি দেশে ফেরার পর বিষয়টি নিয়ে তদন্ত করা হবে।’

বাংলাদেশ সফরের জন্য ঘোষিত ১৮ সদস্যের দলে ছিলেন কামিল মিশারা। তবে চট্টগ্রামের পর ঢাকা টেস্টের একাদশেও সুযোগ মেলেনি তার। এই মধ্যে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে তার বিপক্ষে। এজন্য সিরিজ চলাকালীন এই খেলোয়াড়কে দেশে পাঠিয়ে দিচ্ছে সফরকারীরা।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ ম্যাচ খেলে তিনি ৬৬৬ রান করেছেন, ফিফটি ৬টি। এর আগে দেশের হয়ে তিনটি টি-টোয়েন্টি খেলেছেন এই বাঁহাতি ওপেনার। এখনো আন্তর্জাতিক ক্রিকেটে তেমন সাফল্য পাননি।

টিআইএস/এটি/এইচএমএ