ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। আন্তর্জাতিক ক্রিকেটকে আগেই বিদায় বলা ডি ভিলিয়ার্স গত নভেম্বরে আইপিএল থেকেও বিদায় নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। তবে এবার ঘটা করে জানালেন, আইপিএলের আগামী মৌসুমে নিশ্চিতভাবেই ফিরছেন তিনি।

তবে নতুন ঘোষণায় একটা চমক অবশ্য রেখেছেন সাবেক এই প্রোটিয়া ক্রিকেটার। খেলোয়াড় হিসেবেই ফের প্রত্যাবর্তনে আইপিএল রাঙাবেন নাকি কোচ হিসেবে, সেই বিষয়টি নিশ্চিত করেননি। বিরাট কোহলিও এই মাসের শুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে ডি ভিলিয়ার্সের ফেরার ইঙ্গিত দিয়েছিলেন।

সম্প্রতি ভিইউ স্পোর্টের সঙ্গে এক আলাপচারিতায় কোহলিকে ধন্যবাদ জানিয়ে ডি ভিলিয়ার্স বলেন, ‘বিরাট এটা (তার প্রত্যাবর্তনের খবর) নিশ্চিত করেছে শুনে ভালো লাগছে। আসলে আমরা এখনো নিশ্চিতভাবে কোনও ব্যাপারে সিদ্ধান্ত নিইনি। আমি আগামী বছর আইপিএলে থাকব। কোন ভূমিকায় থাকব সেটা জানি না, তবে আইপিএল মিস করছি। আমি আবারও আমার সেকেন্ড হোম চিন্নাস্বামী স্টেডিয়ামে ফিরতে মুখিয়ে আছি।’

২০১১ সাল থেকে অবসরের আগ পর্যন্ত বেঙ্গালুরুর হয়ে খেলেছেন ডি ভিলিয়ার্স। দলটিকে আইপিএলের শিরোপা জেতাতে পারেননি, তবে ক্রিকেট আর বিনোদনের মিশেলের এই টুর্নামেন্ট তার ব্যাটের আলোয় আলোকিত করেছেন অসংখ্যবার। আর সেজন্যই এই মাসের শুরুর দিকে ক্রিস গেইলের সঙ্গে তাকেও নিজেদের হল অব ফেমে অন্তর্ভুক্ত করেছে দলটি।

এইচএমএ