জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

ফের আলোচনায় সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলের আগামী আসরে খেলবেন সাকিব, তাই শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছেন তিনি। এমন খবর প্রকাশিত হওয়ার পর থেকেই দেশজুড়ে আলোচনায় এই ইস্যুটি। 

তবে সাকিবের জাতীয় দল বাদ দিয়ে আইপিএল খেলার ব্যাপারে কথা বলতে চান না জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট লিজেন্ডস চ্যাম্পিয়ন্স ট্রফির খেলা শেষে তিনি জানিয়েছ্নে এটি নির্বাচক প্যানেলের বিষয় নয়।  

নান্নু বলেন, ‘এই প্রসঙ্গে যখন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান বলে দিয়েছেন, এই ব্যাপারে আমি বলতে চাই না। এই কথা তো বোর্ড থেকেই আসবে। সুতরাং এটা নির্বাচক প্যানেলের বিষয় নয়।’

শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২০ সদস্যের স্কোয়াডে আছেন সাত পেসার। করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক।

তিনি বলেন, ‘করোনার জন্য একটু বড় স্কোয়াড দিতে হয়। ওখানে কোয়ারেন্টাইন শেষ করে ক্যাম্প যখন শুরু হবে তখন সব খেলোয়াড়ের ফিট থাকার ব্যাপার আছে, এই জন্য স্কোয়াড বড় করেছি। কেউ যদি ইনজুরিতে পড়ে বা কারও কোনো সমস্যা হলে নতুন করে কাউকে ওই সময় নেওয়া কঠিন। ওরা যে সিস্টেম করেছে তাতে কেউ আসতে পারবে না, যেতে পারবে না। এখন যারা একসাথে যাবে তাদের একসাথেই আসতে হবে।’

এমএইচ