দিনের শুরু থেকেই ছিল বৃষ্টির হানা। মাঝে একটু থেমেছিল। তাতে সম্ভাবনা ছিল প্রথম সেশনে অন্তত কিছু ওভার খেলা হওয়ার। তবে সে সম্ভাবনা বাস্তবে রূপ নেয়নি। দ্বিতীয় দফা বৃষ্টিতে সব সম্ভাবনা শেষ হয়ে যায়।

বৃষ্টির বাগড়া ছিল তৃতীয় দিনেও। বৃষ্টি আর ভেজা আউটফিল্ডের কারণে আগের দিন খেলা হয়েছে মাত্র ৫৬.৩ ওভার। সেই বৃষ্টি চতুর্থ দিনেও পিছু ছাড়ছে না সেন্ট লুসিয়া টেস্টের। ফলে প্রথম সেশনে এক বলও গড়ায়নি মাঠে।

আজ সোমবার সকাল থেকেই ড্যারেন স্যামি স্টেডিয়ামের আকাশ কেঁদেছে অঝোরে। প্রথম সেশনের মাঝামাঝি সময়ে সেই বর্ষণ থেমেছিল। ক্রিকইনফো জানাচ্ছিল, উইকেট থেকে কভারও সরে গিয়েছিল। তবে আউটফিল্ড ভেজা থাকায় খেলা শুরু করা সম্ভব হয়নি। 

ঘণ্টাখানেকের খাটুনিতে সেই ভেজা আউটফিল্ড যতক্ষণে শুকিয়ে এনেছিলেন মাঠকর্মীরা, তখনই আবার বৃষ্টির বাগড়া। যার ফলে প্রথম সেশনে খেলা বন্ধই ঘোষণা করে দেওয়া হয়। 

এদিকে সিরিজের দ্বিতীয় টেস্টে ইনিংস হারের শঙ্কা চোখ রাঙানি দিচ্ছে বাংলাদেশকে। চতুর্থ দিনে লজ্জা এড়াতে হলে সফরকারীদের করতে হবে আরও ৪২ রান। তবে উইকেট আছে হাতে মাত্র চারটি। মেহেদি হাসান মিরাজ আর নুরুল হাসান সোহান আছেন বটে, তবে তাদের বাইরে যে নেই কোনো স্বীকৃত ব্যাটসম্যান! বৃষ্টি শেষে যদি খেলা গড়ায় মাঠে, তখন এই দুশ্চিন্তাটা মাথায় রেখেই খেলতে নামবে সফরকারীরা।

এনইউ