চলতি বছর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে আছেন সর্বমোট ৫ জন ক্রিকেটার। তার মধ্যে অন্যতম মুশফিকুর রহিম। তবে অভিজ্ঞ এই ব্যাটসম্যানের টি-টোয়েন্টি ভবিষ্যৎ নিয়ে আছে যথেষ্ট ধোঁয়াশা।

কিছুদিন আগে ঘরের মাঠে পাকিস্তান সিরিজের কুড়ি ওভারের ফরম্যাটে বিশ্রামের নামে দল থেকে বাদ দেওয়া হয় তাকে। টি-টোয়েন্টিতে তার সম্প্রতি ফর্ম নিয়ে প্রশ্ন আছে ক্রিকেট মহলে।

আরও পড়ুন>> বাংলাদেশের ‘প্রথম’ সেঞ্চুরির ৪০ বছর

হজ করতে ছুটি নেওয়া চলমান উইন্ডিজ সফরে যাননি মুশফিক। আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপে তিনি থাকবেন কিনা এ নিয়ে প্রশ্ন করা হলে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জুতসই কোনো উত্তর দিতে পারেননি।

আজ বুধবার মিরপুরে সংবাদমাধ্যমকে নান্নু বলেন, ‘এই মুহূর্তে দাঁড়িয়ে এই আপডেটটা (মুশফিকের বিশ্বকাপে থাকা বা না থাকা) আমি দিতে পারব না। এখন আমরা জিম্বাবুয়ে সিরিজ নিয়ে আলোচনা করছি। বিশ্বকাপটা এশিয়া কাপের পর। এশিয়া কাপের পর নিউজিল্যান্ড সিরিজ আছে। সুতরাং এখন আমরা জিম্বাবুয়ে সিরিজ নিয়ে আলোচনা করছি এবং এটা নিয়ে কাজ করছি।’

আরও পড়ুন>> র‍্যাঙ্কিংয়ে মিরাজের ছক্কা, না খেলেও উন্নতি মুশফিকের

তবে মুশফিক বোর্ডের বিশ্বকাপ ভাবনায় আছে বলেন জানান নান্নু, ‘অবশ্যই পরিকল্পনা আছে। ও আমাদের ওয়ান অফ দ্য বেস্ট ক্রিকেটার। সব ফরম্যাটে খেলছে। এখনো তো একটা ফরম্যাট থেকে অফ হয়নি, সুতরাং ওকে নিয়ে পজিটিভ চিন্তাভাবনাই করছি।’

বোর্ড বা টিম ম্যানেজমেন্ট যেটাই ভাবুক, মুশফিক নিজে অবশ্য চান তিন ফরম্যাটেই নিয়মিতভাবে খেলে যেতে।

টিআইএস/এনইউ