বাবা শিপনের কোলে ছেলে শুদ্ধ/ ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার ও বর্তমান বয়সভিত্তিক দলের নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপনের বড় ছেলে শায়ান আহমেদ শুদ্ধ না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জ্বরে আক্রান্ত হয়ে শুক্রবার নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করে ১০ বছর বয়সী শুদ্ধ।

জানা গেছে, তিনদিন ধরে জ্বরে ভুগছিলেন শুদ্ধ। তবে আগের দুইদিন অবস্থা স্বাভাবিক ছিল। শুক্রবার বাবা শিপনকে শুদ্ধ জানায়, তার খারাপ লাগছে। এ কথা বলেই বাবার কোলেই পড়ে যায়। আর জেগে ওঠেনি। ছেলের এমন অবস্থা দেখে হতবিহ্বল শিপন দ্রুত হাসপাতালের নেন। তবে ফিরতে হয় পঞ্চম শ্রেণীতে পড়ুয়া ছেলের মৃতদেহ নিয়ে!

শিপনের গ্রামের বাড়ি ফরিদপুর হলেও শুদ্ধকে দাফন করা হয় মানিকগঞ্জে মায়ের বাড়িতে। সেখানে তাদের পারিবারিক কবরস্থান। শুদ্ধর কবর স্থায়ীভাবে রেখে দিতে চান বাবা শিপন।

শিপন বাংলাদেশ জাতীয় দলের হয়ে ২টি ওয়ানডে খেলেছেন, ছিলেন ওপেনার। অভিষেক হয় ১৯৯৫ সালে ভারতের বিপক্ষে শারজাহতে। একই বছর একই ভেন্যুতে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেন শেষ ম্যাচ। এ ছাড়া ৩৩টি প্রথম শ্রেণি এবং ৩৯টি লিস্ট এ ম্যাচ খেলেন। বর্তমানে বাংলাদেশের বয়সভিত্তিক পর্যায়ের দলের নির্বাচকের দায়িত্বে আছেন।

টিআইএস