৮৩ রানে নবম উইকেট হারিয়েছিল জিম্বাবুয়ে, বাংলাদেশের জয় তখন সময়ের ব্যাপার মনে হচ্ছিল। তবে দশম উইকেটে ক্রিজে দাঁড়িয়ে গেছেন জিম্বাবুয়ের লেজের সারির দুই ব্যাটসম্যান রিচার্ড এনগারাভা এবং ভিক্টর নিয়াউচি। এই দুজনের জুটিতে এরই মধ্যে ৪৮ বল থেকে এসেছে ৬১ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩১ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৪ রান করেছে স্বাগতিক জিম্বাবুয়ে। জয়ের জন্য তাদের প্রয়োজন আরও ১১৩ রান।

বাংলাদেশের দেওয়া ২৫৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে। প্রথম দুই ওভারেই দুই ওপেনারকে হারায় তারা। হাসান মাহমুদ এবং মেহেদী হাসান মিরাজের এই জোড়া আঘাতের পর অভিষিক্ত এবাদত হোসেনের বোলিং তোপে চোখে সর্ষেফুল দেখে স্বাগতিকরা। ষষ্ঠ ওভারে জোড়া শিকার করে জিম্বাবুয়েকে খাদের কিনারায় ঠেলে দেন এই পেসার।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে জিম্বাবুয়ে যখন বড় হারের দ্বারপ্রান্তে তখনই এনগারাভা এবং নিয়াউচি প্রতি-আক্রমণ শুরু করেন।

এদিকে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে আগে ব্যাটিং করে ৯ উইকেটে ২৫৬ রান তুলেছে বাংলাদেশ। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৮১ বলে ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলেছেন আফিফ হোসেন। ওপেনার এনামুল হক বিজয়ের ব্যাট থেকে এসেছে ৭১ বলে ৭৬ রান।

এইচএমএ