মুক্তির পর থেকেই আলোচনার কেন্দ্রে আমির খানের নতুন সিনেমা ‘লাল সিং চাড্ডা’। এক পক্ষ তো মুক্তির আগেই বয়কটের ডাক দিয়েছে, সিনেমা মুক্তির পর আমির খানের অভিনয়সহ সিনেমার নানা খুঁটিনাটি নিয়ে নিজেদের অসন্তোষ জানিয়েছে আরেক পক্ষ। ভারতীয় বংশোদ্ভূত ইংলিশ ক্রিকেটার মন্টি পানেসারও সিনেমার বেশ কয়েকটি দিক দিয়ে সমালোচনায় মুখর হয়েছেন, বয়কটের আহ্বানও করেছেন। তবে সিনেমাটি নিয়ে ভারতের দুই সাবেক ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ এবং সুরেশ রায়নার মত সম্পূর্ণ ভিন্ন।
 
আমির খান প্রোডাকশনসের পক্ষ থেকে সামাজিক মাধ্যমে পোস্ট করা ভিডিওতে দুই ক্রিকেটারই লাল সিং চাড্ডার ভূঁয়সী প্রশংসা করেছে। শেবাগ সিনেমার প্রশংসা করে বলেন, ‘এই সিনেমাটি দেশের জনগণের আবেগকে ধরেই তৈরি করা হয়েছে। আমির খানের সিনেমা মানেই তাঁর পারফরম্যান্স নিয়ে কোনো কথা হবে না। তবে অন্য কলাকুশলীরাও দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। আমার তো এই সিনেমাটা দারুণ লেগেছে।’

আরও পড়ুন >> ‘লাল সিং চাড্ডা’ দেখে রেগে আগুন ইংলিশ ক্রিকেটার, বয়কটের আহ্বান

লাল সিং চাড্ডা দেখার পর সিনেমাটি নিয়ে মুগ্ধতা ঝরেছে রায়নার কণ্ঠেও, ‘লাল সিং চাড্ডার টিম এই সিনেমার দুর্দান্ত একটা কনসেপ্ট তৈরি করেছে। এই সিনেমাটি তৈরি করার জন্য তাঁরা প্রচুর খেটেছেন। সবথেকে বড় কথা হলো একটি মিষ্টি প্রেমের গল্পের পাশাপাশি গানগুলোও অসাধারণ। দেখে আমার খুব ভালো লেগেছে। অল দ্য বেস্ট আমির খান। আপনারাও প্রত্যেকে এই সিনেমাটি উপভোগ করুন।’
 
এর আগে ভারতীয় বংশোদ্ভূত সাবেক ইংলিশ ক্রিকেটার মন্টি পানেসার এই সিনেমা দেখা থেকে ভক্তদের নিরুৎসাহিত করেছিলেন। সিনেমায় ভারতীয় সেনাবাহিনী এবং শিখ সম্প্রদায়কে খাটো করা হয়েছে বলে অভিযোগ এনে বয়কটের ডাক দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন >> এশিয়া কাপ দলে জায়গা না পেয়ে ফেসবুকে ইঙ্গিতপূর্ণ স্ট্যাটাস

অস্কারজয়ী অভিনেতা টম হ্যাংকস অভিনীত হলিউড সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর অফিসিয়াল রিমেক হচ্ছে আমির খানের ‘লাল সিং চাড্ডা’। বেশ কয়েকবার মুক্তির তারিখ পেছানোর পর গত ১১ আগস্ট মুক্তি পায় অদ্বৈত চৌহান পরিচালিত এবং আমির খান-কারিনা কাপুর অভিনীত এই সিনেমা।
 
এইচএমএ